ঢাকা, বুধবার ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

আন্তর্জাতিক সংবাদ

সাম্প্রদায়িকতার বীজ ছড়িয়ে জিতেছে বিজেপি : মমতা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৯, ১২:০৪ এএম

মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছেন, সাম্প্রদায়িকতা বীজ ছড়িয়ে নির্বাচনে জিতেছে বিজেপি। তিনি গত শনিবার দলীয় বৈঠকে এ অভিযোগ করেন।
মমতার অভিযোগ পাঁচ মাস রাজ্য সরকারকে কাজ করতে দেওয়া হয়নি। তিনি বলেন, এত কিছু করেও আমাদের ভোট চার শতাংশ বেড়েছে। ওরা জরুরি অবস্থার মতো পরিস্থিতি তৈরি করতে চাইছে। তবু গণতন্ত্রে সংখ্যা জরুরি বিষয়।
মোদীজিকে অভিনন্দন। কিন্তু মনে রাখতে হবে সাম্প্রদায়িকতা বীজ ছড়িয়ে জিতেছে বিজেপি। হিন্দু মুসলিম ভোট ভাগাভাগি করেই ওরা জিতেছে। আমি কখনও এসব করি না। দরকার হলে একা থাকতে রাজি আছি। ভোট বিপর্যের পর পদত্যাগ করতে চেয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দলীয় বৈঠকের পর এসব কথা জানালেন তৃণমূল সুপ্রিমো। কিন্তু তৃণমূলের নেতারা সেই প্রস্তাবে রাজি হননি। মমতা বলেন, চেয়ারের আমাকে প্রয়োজন, আমার চেয়ারের প্রয়োজন নেই। তিনি বলেন, আমি নির্বাচন কমিশনের হাতে ক্ষমতাহীন মুখ্যমন্ত্রী ছিলাম। ভাটপাড়ায় দাঙ্গা চালানোর সুযোগ করে দিয়েছে কমিশন। তাঁর দাবি, পাঁচ হাজার টাকা করে দিয়ে বিজেপি ভোট কিনেছে। পরিবারে পাঁচ জন সদস্য থাকলে ২৫ হাজার টাকা দেওয়া হয়েছে। নির্বাচন কমিশন বিজেপির হয়ে কাজ করেছে বলে অভিযোগ করেন মমতা। তাঁর দাবি কেন্দ্রীয় বাহিনী এবং সরকারি কর্মকর্তাদের ব্যবহার করে টাকা ঢুকিয়ে দিতে পুলিশ কর্মকর্তাদের বদল করেছে কমিশন। মমতা বলেন, আমরা এখনও রাজ্যে সংখ্যা গোরিষ্ঠ দল তবু বিজেপি ভাঙচুর করেছে। কংগ্রেস কখনও কখনও আত্মসমর্প করে।
আমি করি না। লোকসভা নির্বাচনের প্রচারে একাধিকবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে বিজেপি সভাপতি অমিত শাহ বলেন, পাকিস্তানকে সাহায্য করছে বিরোধীরা। সেই বিষয়ের উল্লেখ করে মমতা বলেন, পাকিস্তানকে শপথ গ্রহণে ডাকা হচ্ছে আর নির্বাচনের সময় সবাইকে পাকিস্তানের চর বলা হয়েছে। এই দ্বিচারিতার কারণ কী? ইভিএমে কারচুপি হয়েছে বলে মমতার অভিযোগ।
তাঁর প্রশ্ন পাঁচ ছটা রাজ্যে বিরোধীরা একটা আসন পায়নি। সেটা হয় কী করে? যে সমস্ত আসনে আমরা এক লক্ষ ভোটের কমে হেরেছি সেগুলো নিয়ে আমার সন্দেহ আছে। সূত্র ঃ এনডিটিভি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
তানবীর ২৭ মে, ২০১৯, ১০:৩৮ এএম says : 0
আপনাকে আপনার অবস্থানে অনঢ় থাকতে হবে।
Total Reply(0)
মিনার মুর্শেদ ২৭ মে, ২০১৯, ১০:৩৯ এএম says : 0
তিস্তার ব্যাপারে আপনার বক্তব্য কি সেটা জানতে চাই
Total Reply(0)
K Zamam ২৭ মে, ২০১৯, ২:১৯ এএম says : 0
এটা দিয়েই বিলিন হবে।তবে কিছুটা সময় লাগবে।ইনসায়াল্লাহ।
Total Reply(0)
রামিম হাসান মুন্না ২৭ মে, ২০১৯, ২:১৯ এএম says : 0
Right
Total Reply(0)
M M Acondha ২৭ মে, ২০১৯, ২:২০ এএম says : 0
একদম সঠিক
Total Reply(0)
MA Hossain ২৭ মে, ২০১৯, ২:২০ এএম says : 0
১০০% সত্য
Total Reply(0)
কাজী নজরুল ইসলাম ২৭ মে, ২০১৯, ২:২৬ এএম says : 0
মোদি এক উগ্র সাম্প্রদায়িকতাকে পুজি করে একেবারে রুট লেভেল থেকে প্রধানমন্ত্রী হয়েছে- এটাই তো বাস্তব।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন