ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

গাজীপুরে এয়ারকুলারের গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণে নিহত ২

গাজীপুর জেলা সংবাদদদাতা | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৯, ১১:৪৩ এএম

গাজীপুরের এক পোশাক কারখানায় এয়ার কুলারের গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণে দ্বগ্ধ হয়ে এসি’র দুই টেকনেশিয়ান নিহত হয়েছেন। এ ঘটনায় ওই কারখানার তিনজন অপারেটর আহত হয়েছেন। নিহতরা হলেন, চট্রগ্রামের মীরসরাই থানার ফরহাদ হোসেন এবং সাতক্ষিরা জেলার কলারোয়া থানা এলাকার সিরাজুল ইসলাম। 

গাজীপুর পুলিশ ও ফায়ার সার্ভিসর স্থানীয়রা জানান, গাজীপুর সদর উপজেলার মেম্বার বাড়ি বানিয়ারচালাস্থিত স্মোগ গ্রুপের ইভা সোয়েটার কারখানা ভবনের নিচ তলার জ্যাকার্ড সেকশনের একটি এয়ার কুলারের (এসি) যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। 

ফরহাদ রোববাবর ঢাকা থেকে তার সহকারী (হেলপার) সিরাজুল ইসলামকে নিয়ে এসে ওই এসি’র ত্রুটি মেরামতের কাজ করছিলেন। মেরামত কাজের একপর্যায়ে রাতে সোয়া ৯টার দিকে এয়ারকুলারের কমপ্রেসারে গ্যাস দেয়ার সময় হঠাৎ বিকট শব্দে গ্যাস সিলিন্ডার ও সিলিন্ডারের পাইপ বিষ্ফোরিত হয়ে আগুন ধরে যায়। আগুনের শিখা বুকে মুখে লেগে দ্বগ্ধ হয়ে এবং সিলিন্ডারের স্পিøন্টারের আঘাতে ফরহাদ ও তার সহকারী সিরাজুল ইসলাম আহত হন। 

এ ঘটনায় কারখানার অপারেটর শাহ আলম, নুরুল আমিন ও আব্দুল কাদির আহত ও দ্বগ্ধ হয়। স্থানীয়রা আশংকাজনক অবস্থায় ফরহাদকে উদ্ধার করে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে এবং সিরাজুল ইসলামকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যায়। আহত অপর তিনজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন