ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

জাতীয় সংবাদ

পুরস্কার পেল পরমাণু শক্তি কমিশন

মন্ত্রিসভায় বালিশ দুর্নীতি নিয়ে কথা হয়নি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মে, ২০১৯, ১২:০৬ এএম

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণপ্রকল্প বাস্তবায়নের জন্য রাশিয়া থেকে পুরস্কার পেয়েছে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন। পুরস্কৃত হয়েছেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান। মন্ত্রিসভার বৈঠকের আগে ওই পুরস্কারের মেডেল ও সনদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেন মন্ত্রী ইয়াফেস ওসমান। গতকাল সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বেলা সাড়ে ১১ টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়।
বৈঠক শেষে বিকেলে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এ তথ্য জানানন।
তিনি বলেন, গত ১৫-১৬ এপ্রিল রাশিয়ান ফেডারেশনে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল ফোরাম অ্যাটমেক্সপোতে ইয়াফেস ওসমানকে পুরস্কৃত করে রাশিয়ার স্টেট অ্যাটোমিক এনার্জি করপোরেশন। এ ছাড়া বাংলাদেশের রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্প বাস্তবায়নের জন্য বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনকে বিশেষ সনদ প্রদান করা হয়।
মন্ত্রিপরিষদ সচিব বলেন, রাশিয়ায় অনুষ্ঠিত ‘ইন্টারন্যাশনাল ফোরাম এটমেক্সপো ২০১৯’ এ বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের প্রতিনিধি দল অংশ নেয়। ওই সফর সম্পর্কে বিজ্ঞাপন ও প্রযুক্তি মন্ত্রণালয় মন্ত্রিসভার বৈঠকে প্রতিবেদন পেশ করে। পুরস্কার তুলে দেওয়ার সময় বালিশ দুর্নীতি নিয়ে কোনো ধরনের আলোচনা হয়েছে কি না? এমন প্রশ্নের জবাবে সচিব বলেন, দুর্নীতির বিষয়টি মন্ত্রিসভার বৈঠকে আলোচনা হয়নি। তা ছাড়া এ ধরনের কোনো বিষয় এজেন্ডাতেও ছিল না। রূপপুরের ওই দুর্নীতি নিয়ে দেশে এখন ব্যাপক আলোচনা হচ্ছে। এজেন্ডার বাইরে এ বিষয়ে কোনো আলোচনা হয়েছে কি না? এমন প্রশ্নের জবাবে সচিব বলেন, ‘এজেন্ডার বাইরেও এ নিয়ে কোনো আলোচনা হয়নি। সচিব বলেন, আজকের বৈঠকে স¤প্রতি আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ ক্রিকেট দলের শিরোপা জয়ে আজকের মন্ত্রিসভার বৈঠক থেকে ক্রিকেট দলকে ধন্যবাদ জানানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন