শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

শাহজালালে ১০ কেজি স্বর্ণসহ যাত্রী আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মে, ২০১৯, ১০:১৭ এএম

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৫ কোটি ১৫ লাখ টাকার ১০.৩ কেজি স্বর্ণসহ এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টম হাউস।

সোমবার রাতে সিঙ্গাপুর থেকে আসা যাত্রী মো. আব্দুস সালামের প্যান্টের বিভিন্ন অংশে সাদা রঙের স্কচটেপে লুকায়িত অবস্থায় ওই সোনা উদ্ধার করা হয়।

ঢাকা কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার এথেলা চৌধুরি এসব তথ্য নিশ্চিত করেছেন।

কাস্টম হাউস জানায়, গোপন সংবাদের ভিত্তিতে স্বর্ণসহ রাত ১১টার দিকে এক যাত্রীকে আটক করে কাস্টম হাউসের ঢাকার একটি দল। সিঙ্গাপুর থেকে আসা সিঙ্গাপুর এয়ারলাইন্সের ফ্লাইট নং এসকিউ ৪৪৬ হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। উক্ত বিমানে আসা যাত্রী মো. আব্দুস সালাম গ্রিন চ্যানেল অতিক্রমের পরে তার কাছে কোনো শুল্ক কর আরোপযোগ্য পণ্য থাকার বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি অস্বীকার করেন। এরপর আর্চওয়ে মেশিনের মাধ্যমে চেকিং করা হলে তার প্যান্টের মধ্যে ধাতব পদার্থের সংকেত পাওয়া যায়। তার প্যান্টের বিভিন্ন অংশ থেকে লুকানো অবস্থায় সাদা রঙ-এর স্কচটেপে মোড়ানো ২টি প্যাকেট উদ্ধার করা হয়। প্যাকেট থেকে ১০৩টি স্বর্ণবার পাওয়া যায়, প্রাপ্ত প্রতিটি বারের ওজন ১০০ গ্রাম।

কাস্টমস আরো জানায়, যাত্রী লিখিতভাবে জানিয়েছে এই স্বর্ণের প্রকৃত মালিক এইচ. এম নুরুজ্জামান ওরফে জিকো, যার বাড়ি ঢাকার খিলক্ষেতে। যাত্রীর মোবাইলে জিকো'র ছবি এবং পাসপোর্টের ছবিও পাওয়া যায়। বিমানবন্দরে কর্মরত কোনো এক সংস্থার এক কর্মকর্তা এই স্বর্ণ গ্রহণ করবেন এবং তিনিই জিকোর কাছে এই স্বর্ণ হস্তান্তর করবেন।

এই যাত্রী শুধু মে মাসে ৫ বার সিঙ্গাপুরে যাতায়ত করেছেন এবং পূর্বেও বিমানবন্দরে কর্মরত উক্ত কর্মকর্তার মাধ্যমে স্বর্ণ হস্তান্তর করেছেন। তবে যাত্রী বিমানবন্দরে কর্মরত উক্ত কর্মকর্তার ব্যাপারে বিশদ কোনো তথ্য দিতে পারেননি। যাত্রীকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন