ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

মহানগর

স্বপ্ন সুপার শপসহ আট প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মে, ২০১৯, ৫:৫০ পিএম

বিএসটিআই’র অনুমোদনহীন পণ্য বিক্রির অপরাধে স্বপ্ন সুপার শপসহ আট প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ও দিল্লী দরবারসহ আট প্রতিষ্ঠানকে সাত লক্ষ আটাশ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় মান নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)।

বুধবার (২৯ মে) রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে এসব মামলা দায়ের করা হয়। বিএসটিআই’র লাইসেন্স গ্রহণ না করে মগ ও কাপ বিক্রি করায় রাজধানীর বনশ্রী এলাকার স্বপ্ন সুপার শপের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া মেয়াদোত্তীর্ণ স্যান্ডউইচ বিক্রি করায় মিরপুরের দিল্লী দরবারকে ৫০ হাজার, টেকইনকে ৩০ হাজার, কেপিটাল কিচেনকে ৩০ হাজার টাকা এবং অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্যদ্রব্য প্রস্তুত করায় ধানমন্ডির সাতমসজিদ রোডের পিৎজা ইনকে দুই লাখ ও আফটার আওয়ারকে চার লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বিএসটিআই’র অপর একটি অভিযানে পণ্যের মোড়কে বাংলা ভাষায় ওজন, মূল্য, উৎপাদন, মেয়াদ উত্তীর্ণের তারিখ, উৎপাদনকারীর নাম ও ঠিকানা উল্লেখ না থাকায় ধানমন্ডি এলাকার মেসার্স মিনা বাজার, কারওয়ান বাজার এলাকার মেসার্স স্টার বেকারীর বিরুদ্ধে ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮’ অনুযায়ী মামলা দায়ের করা হয়। অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য সংরক্ষণ করায় বরিশালের রুপাতলী এলাকার মেসার্স শ্রী গুরু মিষ্টান্ন ভান্ডারকে পাঁচ হাজার, খাবারবাড়ি রেস্তোরা এন্ড সুইটসকে তিন হাজার টাকা এবং বিলাস রেস্তোরাকে দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ওজন ও পরিমাপে কারচুপি, অবৈধ পরিমাপক ব্যবহার করায় সিলেটের সোবহানীঘাট এলাকার বেঙ্গল গ্যাসোলিন এবং মেজরটিলা এলাকার বিদ্যুৎ স্টোরের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। একই অপরাধে রাজশাহীর গোদাগাড়ীর মেসার্স রাজশাহী জুয়েলার্স, মডার্ন হার্ডওয়ার ও রফিক ট্রেডার্সের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন