শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গণতন্ত্রকে মৃত্যুকূপে ঠেলে দেয়ার কথাও একদিন আন্তর্জাতিক সম্মেলনে বলবে -রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুন, ২০১৯, ৫:৫৯ পিএম

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, প্রধানমন্ত্রী ওআইসি সম্মেলনে বলেছেন বাংলাদেশে জঙ্গিবাদ নির্মূল করেছেন। তার নাতিও শ্রীলঙ্কায় জঙ্গিবাদে মারা গেছে। সত্যি এটা দুঃখজনক ঘটনা। বিএনপির পক্ষ থেকেও এ ঘটনায় শোক প্রকাশ হয়েছে। কিন্তু সারাদেশে এত যে শিশু নির্যাতন হচ্ছে তার আমলে এটা তিনি ওইআইসি সম্মেলনে বললেন না কেন? প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, আপনার অসংখ্য সন্তান বিচারবহির্ভূত হত্যার শিকার হলো সেটা কিন্তু আপনি ওআইসি সম্মেলনে বললেন না। সেটা আপনি বলতে পারবেন না। একদিন আন্তর্জাতিক সম্মেলনে কেউ একজন এসব কথা বলবে। আপনি যে অন্ধকারের মধ্যে গণতন্ত্রকে মৃত্যুকূপে ঠেলে দিয়েছেন সেটা একদিন কেউ না কেউ আন্তর্জাতিক সম্মেলনে বলবে।

রোববার (২ জুন) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ন্যাশনালিস্ট রিসার্চ সেন্টার (এনআরসি) ‘আঁধারের সাথে দ্বন্দ্ব’ শীর্ষক স্মৃতিস্মারক ও দেয়ালিকা প্রদর্শনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এই প্রদশর্নীতে জিয়াউর রহমানের কর্মকা-ের ৬০টি আলোকচিত্র স্থান পায়।

সততা ও গণতান্ত্রিক মূল্যবোধ দিয়ে জিয়াউর রহমান রাষ্ট্রনায়কের পরিচয় দিয়েছেন উল্লেখ করে রিজভী বলেন, তাকে অনুসরণ করলে আজকে কালিমাযুক্ত যে রাজনীতি তা থেকে বের হয়ে সত্যিকার গণতান্ত্রিক পরিচয় পাওয়া যাবে। তিনি বলেন, ফ্যাসিস্টরা কিন্তু অনেক দিন থাকে। যখন চলে যায় তখন এদের চিহ্নও থাকে না। কিন্তু যারা জনগণের পক্ষে যারা কাজ করে অল্প দিন হলেও মানুষ সেটা কখনও ভুলে না, জিয়াউর রহমান তাই। দিল্লির সুলতান শের শাহ সাড়ে তিন বছর রাজত্ব করেছেন-এর মধ্যে গ্রান্ড ট্রাংক রোড, এর মধ্যে সরকারি সরাই খানা, ওই সময়ে জনকল্যাণমূলক কাজ করেছেন সুলতান। এ গ্লোবালাইজেশনেও তাকে স্মরণ করা হয়। জিয়াউর রহমান অল্প সময়ে রাষ্ট্র পরিচালনার সুযোগ পেয়েছেন। তিনি যুগান্তর ঘটিয়েছেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, কৃষক দলের কেন্দ্রীয় নেতা মো. মাইনুল ইসলাম, টিএস আইউব প্রমূখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন