রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বগুড়া বিএনপিতে বিদ্রোহের অবসান

তালা খুলল দলীয় কার্যালয়ের

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ৮ জুন, ২০১৯, ১২:০৪ এএম

 দীর্ঘ তিন সপ্তাহ ধরে তালাবদ্ধ বিএনপি অফিসের তালা খোলা হয়েছে । ঈদের পরদিন ৬ জুন (বৃহষ্পতিবার ) দুপুরে বগুড়া জেলা বিএনপির নব গঠিত আহŸায়ক কমিটির বিরুদ্ধে যে তরুণ নেতারা রীতিমত বিদ্রোহ করে অফিস তালাবদ্ধ করে রেখেছিলেন তারা নিজেরাই অফিসের তালা খুলে দিয়ে কোলাকুলির মাধ্যমে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। সেই সাথে ঐক্যবদ্ধভাবে বগুড়া সদরের আসন্ন সংসদ উপনির্বাচনে দলের প্রার্থী এবং বগুড়া জেলা বিএনপির আহŸায়ক জিএম সিরাজের পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করার ঘোষনাও দিয়েছেন ।

উল্লেখ্য, মে মাসের ১৫ তারিখে বগুড়া জেলা বিএনপির আহŸায়ক কমিটি ঘোষনার পর থেকেই বগুড়া বিএনপির তরুণ তুর্কি হিসেবে পরিচিত নেতাদের মধ্যে শাহ মেহেদী হাসান হিমু, পরিমল চন্দ্র দাস, দেলওয়ার হোসেন পশারী হিরু, তৌহিদুল ইসলাম বিটু ও যুবদল নেতা মাসুদের নেতৃত্বে বিদ্রোহী নেতা কর্মিরা দলীয় অফিস তালাবদ্ধ করে রাখে। গত তিন সপ্তাহে নবগঠিত আহŸায়ক কমিটি ও বিদ্রোহী বিএনপি মিলে মোট ১৬টি তালা লাগানো হয় বিএনপি অফিসে ।

বিএনপির এই অভ্যন্তরিণ দ্বন্ধের জেরে ৪ জুন ঈদের একদিন আগে বগুড়া শহরের প্রাণকেন্দ্র সাত মাথায় ধানের শীষের প্রচারণা মিছিলে ছাত্রলীগের লাঠি পেটায় জেলা ছাত্রদল সভাপতি আবু হাসান রক্তাক্ত জখম হন। প্রভাবশালী বিএনপি নেতা ও সাবেক এমপি হেলালুজ্জামান লালু এমপিসহ বিএনপির সিনিয়র নেতারাও এ ঘটনায় লজ্জাজনকভাবে নাজেহাল হন । মিডিয়ায় এ সংবাদ ও ছবি প্রচারের পর সবকিছু জানার পর লন্ডন প্রবাসী তারেক রহমান বগুড়া বিএনপির আহŸায়ক ও ধানের শীষের প্রার্থী জিএম সিরাজ ও বিদ্রোহী নেতাদের কাছে সবকিছু মিটিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করার নির্দেশনা দিলে বিদ্রোহের অবসান ঘটে। ঘটনার নিষ্পত্তির পেছনে জিএম সিরাজের ‘লিডারশীপ ম্যাজিক’ও কাজ করেছে বলে একটি সূত্র জানিয়েছে।

অফিসের তালা খোলার পর সদ্য বিলুপ্ত জেলা যুবদল সভাপতি শিপার আল বখতিয়ার, শাহ মেহেদী হাসান হিমু, পরিমল চন্দ্র দাস, দেলওয়ার হোসেন পশারী হিরু, তৌহিদুল ইসলাম বিটু প্রমুখ দল ও দলের পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করার ঘোষনা দেয়ায় বিএনপির সর্বস্তরে বিশেষ স্বস্তির ভাব লক্ষ্য করা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন