শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশের উন্নতি ও জীবন যাত্রার মান উন্নয়নে বাণিজ্য বৃদ্ধির বিকল্প নেই

ইনোভেশন শোকেসিং মেলায় বাণিজ্যমন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুন, ২০১৯, ৬:২৭ পিএম

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, উদ্ভাবনী মনোভাব নিয়ে সকলকে কাজ করতে হবে। ভালো কাজের চিন্তা করতে হবে। গতানুগতিক কাজের বাইরে এসে দেশের জন্য কাজ করতে হবে। দেশের উন্নয়নে এবং মানুষের কল্যাণে নতুন কিছু উদ্ভাবন করতে হবে। উন্নতি করতে চাইলে উদ্ভাবনী ক্ষমতা বৃদ্ধির বিকল্প নেই। সাধারণ মানুষের ট্যাক্সের টাকায় সরকারি কর্মচারিদের বেতন-ভাতা প্রদান করা হয়। জনগণের কাজে তাদের দায়বদ্ধতা অনেক। পুরাতন পদ্ধতি, ধ্যান-ধারনা ও ট্রেডিশন থেকে বেরিয়ে আসতে হবে। বাণিজ্যমন্ত্রী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা জীবন মানুষের কল্যাণে কাজ করে গেছেন। আজ তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নতি এবং মানুষের জীবন যাত্রার মান উন্নয়নে দিনরাত কাজ করে যাচ্ছেন। আমাদের সবাইকে এ কাজের সহযোগি হতে হবে। এ জন্য আমাদের কঠোর পরিশ্রম করতে হবে। দেশের উন্নতি এবং মানুষের জীবন যাত্রার মান উন্নয়নে বাণিজ্য বৃদ্ধির বিকল্প নেই।

বাণিজ্যমন্ত্রী বৃহষ্পতিবার (২০ জুন) ঢাকায় জাতীয় জাদুঘরে বাণিজ্য মন্ত্রণালয় আয়োজিত ‘নাগরিক সেবায় উদ্ভাবনী পাইলট উদ্যোগ সমূহের ইনোভেশন শোকেসিং মেলা-২০১৯’ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

টিপু মুনশি বলেন, দেশের উন্নতির জন্য বাণিজ্য বৃদ্ধির কোন বিকল্প নেই। বাণিজ্য বৃদ্ধি করে দেশের অর্থনৈতিক মুক্তি অর্জন করতে হবে। আগামী ২০২১ সালের মধ্যে রপ্তানির পরিমান ৬০ বিলিয়ন মার্কিন ডলার নির্ধারন করা হয়েছে। এ লক্ষ্য অর্জন করতে সংশ্লিষ্ট সকলকে আন্তরিকতার সাথে কাজ করতে হবে।

উল্লেখ্য, মেলায় ইনোভেশন শোকেসিং মেলা-২০১৯ এ বাণিজ্য মন্ত্রণালয় এবং বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ চা বোর্ড, আমদানি ও রপ্তানি প্রধান নিয়ন্ত্রকের দপ্তর, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ৯টি উদ্ভাবনী বিষয় তুলে ধরে। বাণিজ্যমন্ত্রী স্টল গুলো ঘুরে ঘুরে দেখেন। বাণিজ্য সচিব মো. মফিজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানের বক্তব্য রাখেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) ও চিফ ইনোভেমন অফিসার ড. মো. শাহ আলম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন