শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষা ঝালকাঠিতে পরীক্ষার্থীসহ ছয়জন আটক

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুন, ২০১৯, ১২:০৭ এএম

ঝালকাঠিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করে উত্তর তৈরির সময় এক পরীক্ষার্থীসহ ছয়জনকে আটক করা হয়েছে। গতকাল শুক্রবার সকালে পরীক্ষা চলাকালে কয়েকটি কেন্দ্রের আশেপাশে অভিযান চালিয়ে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও পুলিশ তাদের আটক করে। এদের মধ্যে তিনজনকে এক বছর করে কারাদÐ দিয়েছে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুমা আক্তার। দÐপ্রাপ্তরা হলেন পরীক্ষার্থী মনিষা রানি বিশ্বাস, তার স্বামী আসীম বিশ্বাস ও তার ভাই কিশোর দেউরি। তাদের বাড়ি রাজাপুর উপজেলার ফুলহার গ্রামে।

ঝালকাঠির গোয়েন্দা সংস্থা এনএসআইর ফিল্ড অফিসার মো. আশিকুল ইসলাম জানান, পরীক্ষা শুরুর আগেই সদর উপজেলার ইছানীল জেবিআই মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র এলাকায় পরীক্ষার্থী মনিষা ও তার স্বজনরা ফাঁস হওয়া প্রশ্নপত্র ফেসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে এনে উত্তর তৈরি করছিলেন। এ উত্তর পরীক্ষার বিভিন্ন কেন্দ্রে সরবরাহের চেষ্টা করেন তারা। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ও গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা অভিযান চালিয়ে তিনজনকে আটক করে।

এছাড়াও শহরের মহিলা কলেজ কেন্দ্রের সামনে থেকে ফাঁস হওয়া প্রশ্নপত্রের উত্তর তৈরি করে কেন্দ্রে সরবরাহের সময় দক্ষিণ রাজাপুর গ্রামের নূরুল ইসলাম, সদর উপজেলার চর ভাটারাকান্দা গ্রামের রাশেদ গাজী ও খাগুটিয়া গ্রামের পিয়াস হাওলাদারকে আটক করে পুলিশ।
ঝালকাঠি থানার ওসি শোনিত কুমার গায়েন বলেন, উত্তরপত্র সরবরাহের অভিযোগে আটককৃতদের বিরুদ্ধে পাবলিক পরীক্ষা আইনে মামলা দায়ের করা হয়েছে। দÐপ্রাপ্তদের জেল হাজতে পাঠানো হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন