শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘কক্সবাজার উন্নয়নে নতুন মহাপরিকল্পনার কাজ চলছে’

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার থেকে : | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৯, ১২:০৪ এএম

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল ফোরকান আহমদ বলেন, কক্সবাজার উন্নয়নে বর্তমান মহাপরিকল্পনাটি ২০১৩ খ্রিস্টাব্দে প্রণীত। কউক গঠনের আগে প্রণয়নকৃত এই মহাপরিকল্পনা বর্তমান প্রেক্ষাপটের সাথে মিল নেই। আর তা বাস্তবায়ন রীতিমতো অসম্ভব। বিষয়টি বিবেচনা করেই নতুন মহাপরিকল্পনা গ্রহণ ও তা বাস্তবায়নের কাজ চলছে।

গতকাল সকালে কউকের সম্মেলন কক্ষে পর্যটন নগরী কক্সবাজারের মহাপরিকল্পনা ও উন্নয়ন ভাবনা শীর্ষক সেমিনারে বক্তারা বিভিন্ন বিষয় তুলে ধরেন এবং কউকের গৃহীত কার্যক্রমের প্রতি সমর্থন জানান। সকাল ১১ টায় কউকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত ওই সেমিনারে সভাপতিত্ব করেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লেফটেন্যান্ট কর্নেল ফোরকান আহমদ। সেমিনারে মূল প্রবন্ধ পাঠ করেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য প্রকৌশলী লেফটেন্যান্ট কর্নেল আনারুল ইসলাম।

কউক সচিব (উপ-সচিব) আবু জাফর রাশেদ’র সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারে অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানব সম্পদ ব্যবস্থাপনা) এস এম সরওয়ার কামাল, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. আদিবুল ইসলাম, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা, কক্সবাজার পৌরসভার সাবেক চেয়ারম্যান নুরুল আবছার, শিক্ষাবিদ অধ্যাপক সোমেশ্বর চক্রবর্তী, মুক্তিযোদ্ধো কামাল হোসেন চৌধুরী, মুক্তিযোদ্ধা মোহাম্মদ শাহজাহান, জেলা জাসদ সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল, কউক সদস্য ইঞ্জিনিয়ার বদিউল আলম, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরী, সাংবাদিক ফজলুল কাদের চৌধুরী ও সাংবাদিক মুহাম্মদ আলী জিন্নাত প্রমুখ আলোচনায় অংশগ্রহণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন