ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

চারিদিকে লুট ও দখলের প্রতিযোগিতা চলছে বেপরোয়া গতিতে -রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৯, ৪:৩০ পিএম

রাষ্ট্রীয় সিদ্ধান্ত গ্রহণে জনগণের অংশগ্রহণ নেই বলেই চারিদিকে বেপরোয়া গতিতে লুট ও দখলের প্রতিযোগিতা চলছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, দেশ শাসনে কর্তৃত্ববাদ প্রতিষ্ঠিত থাকলে ক্ষমতাসীন কর্তৃত্ববাদী সরকার জনগণের মঙ্গল বা কল্যাণে উদ্যোগী হয় না। বাংলাদেশে এখন কর্তৃত্ববাদী শাসন চলছে বলেই জনগণের মঙ্গল সাধনকে পরোয়া করে না ভোটারবিহীন আওয়ামী সরকার। আর এ কারণেই আওয়ামী ফ্যাসিবাদী ভয়াবহ দু:শাসনে জর্জরিত জনগণ ক্ষমতাসীনদের প্রতি চরম বীতশ্রদ্ধ হওয়ায় প্রতিশোধ নিতে ধারাবাহিকভাবে বেআইনী সিদ্ধান্ত চাপিয়ে দেয়া হচ্ছে জনগণের ওপর। ভোক্তা পর্যায়ে গ্যাসের মূল্য বদ্ধি সেটিরই আরো একটি নির্মম ও অমানবিক বহি:প্রকাশ। 
গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে রাজধানীতে স্বেচ্ছাসেবক দল আয়োজিত বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন। শুক্রবার বেলা ২টায় স্বেচ্ছাসেবক দল এর উদ্যোগে কয়েকশো নেতাকর্মীর অংশগ্রহণে একটি মিছিলটি নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড়ে গিয়ে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী।
মিছিল শেষে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল এর সভাপতিত্বে এক সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, রাষ্ট্র পরিচালনায় সকল ক্ষেত্রেই দাম্ভিকতা এবং জনগণের প্রতি কোন জবাবদিহিতা না থাকায় বর্তমান অবৈধ সরকার জনগণের ওপর নিপীড়ণ-নির্যাতন চালাতে কুন্ঠাবোধ করছে না। জনগণের জীবন-সহায়-সম্বল নিশ্চিহ্ন হয়ে যাক তাতে সরকারের কোন মাথাব্যথা নেই। 
 
রুহুল কবির রিজভী বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের সাহেব গ্যাসের মূল্য বৃদ্ধি সবাইকে মেনে নেয়ার কথা বলেছেন। তাহলে কি তাঁর বক্তব্য অনুযায়ী মধ্যরাতের নির্বাচন মেনে নিতে হবে ? গুম-খুন-অপহরণ-বিচার বহির্ভূত হত্যাকান্ড-নারী ও শিশু নির্যাতনসহ সকল অন্যায়-অপকর্ম মেনে নিতে হবে ? বিদ্যূৎ ও গ্যাস সেক্টরে সরকারী দলের লোকদের চুরি, লুটপাট ও দুর্নীতি মেনে নিতে হবে ? এখন নতুন সূর্য উঠেছে। অবৈধ সরকারের সকল অপকর্মের বিরুদ্ধে জনগণ এখন সোচ্চার হয়ে উঠেছে। গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার জন্য সম্পূর্ণ নির্দোষ বিএনপি চেয়ারপার্সনকে কারামুক্ত করতে জনগণ এখন নতুন সূর্যের আলোয় রাজপথ উত্তাল করতে এগিয়ে আসছে।  
বিএনপির এই নেতা বলেন, গ্যাসের মূল্য বৃদ্ধিতে স্বল্প আয়ের সাধারণ মানুষ এখন দিশেহারা। আবারো গ্যাসের মূল্য বৃদ্ধির মাধ্যমে সরকারী দলের লোকজনদের জন্য অবৈধ অর্থ উপার্জনের আরও একটি পথ উদ্ভাবিত হলো। আমি আবারও বিএনপি’র পক্ষ থেকে ভোক্তা পর্যায়ে গ্যাসের মূল্য বৃদ্ধিতে গভীর উদ্বেগ প্রকাশ করছি, তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে এই গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি।  
তিনি বলেন,  নানা অপকর্ম করে নিশ্চিন্তে দেশ শাসনের লক্ষ্যে জনগণের প্রতিবাদী কন্ঠস্বর, আপোষহীন দেশনেত্রী ‘গণতন্ত্রের মা’ বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় জোর করে বন্দী রেখে প্রাণনাশের চেষ্টা চালিয়ে যাচ্ছে বর্তমান মধ্যরাতের ভোটের সরকার। প্রধানমন্ত্রীকে বলবো-দেশনেত্রীকে আর কষ্ট দিবেন না। তাঁর জামিনে বাধা দিবেন না। আদালতের ওপর হস্তক্ষেপ বন্ধ করুন। আদালতের উপর থেকে অবৈধ হস্তক্ষেপ বন্ধ হলেই জনগণের প্রাণপ্রিয় নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া আইনী প্রক্রিয়ায় জামিনে কারামুক্ত হবেন। আইনকে তার নিজের গতিতে চলতে দিন। অপতৎপরতা বন্ধ না করলে আপনাদেরকে এজন্য ভয়াবহ পরিণতি ভোগ করতে হবে। দেশনেত্রী ও বিএনপি-কে নিয়ে চক্রান্ত-ষড়যন্ত্র বন্ধ করুন। আপনাদের জুলুমবাজী শাসনের উপযুক্ত জবাব দিতে দেশের নিষ্পেষিত জনগণ এখন চূড়ান্ত প্রস্তুতি গ্রহণ করেছে। 
বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এর নেতৃত্বে মিছিল শুরু হলে মিছিলে অংশগ্রহণকারী স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং বিএনপি চেয়ারপার্সন ও ‘গণতন্ত্রের মা’ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সোচ্চার কন্ঠে শ্লোগান দিয়ে রাজপথ প্রকম্পিত করে তোলেন।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন