শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলুসিয়াতের সাথে দ্বীনের কাজ আনজাম দিতে হবে : কর্মশালায় হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর সভাপতি আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী বলেছেন, তালামীযে ইসলামিয়া একটি আদর্শবাদী ছাত্রসংগঠন। এ সংগঠনের কর্মীদেরকে রাসুল (সা.)-এর সুন্নাত ও সুন্দর আমল-আখলাকের অধিকারী হয়ে আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য সংগঠনের কার্যক্রম পরিচালনাসহ সমাজ গঠনে অগ্রণী ভূমিকা রাখতে হবে। তালামীয কর্মীদেরকে একই সাথে দ্বীনী জ্ঞান অর্জন করে সমাজে বিভ্রান্তি সৃষ্টিকারী ফেৎনাবাজদের প্রতিহত করতে শীসাঢালা প্রাচীরের ন্যায় সুদৃঢ় থাকতে হবে। তিনি আরো বলেন, ইসলামী সংগঠনের কর্মসূচি বাস্তবায়নই হচ্ছে দ্বীন বাস্তবায়ন। তাই যাবতীয় উচ্চাভিলাস পরিহার করে খুলুসিয়াতের সাথে দ্বীনের কাজ আনজাম দিতে হবে। তিনি ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে মুসলমানদের উপর দমন-পীড়ন ও নির্যাতনের তীব্র নিন্দা জ্ঞাপন করে তা বন্ধের আহবান জানান।

তিনি গতকাল সিলেট নগরীর সোবহানীঘাটস্থ হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদরাসা কনফারেন্স হলে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া আয়োজিত উপজেলা, থানা, পৌর, কলেজ ও মাদরাসা দায়িত্বশীলদের নিয়ে বিভাগীয় প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন।

তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি আখতার হোসাইন জাহেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হুমায়ূনূর রহমান লেখন-এর পরিচালনায় অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওলানা মঈনূল ইসলাম পারভেজ ও সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা আজির উদ্দিন পাশা।

কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ আহমদ আল জামিলের স্বাগত বক্তব্যে শুরু কর্মশালায় বিষয়ভিত্তিক প্রশিক্ষণ প্রদান করেন আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় অফিস সম্পাদক মাওলানা আতাউর রহমান ও কেন্দ্রীয় সদস্য প্রিন্সিপাল মাওলানা শিহাব উদ্দিন আলীপুরী।

এতে আরো বক্তব্য রাখেন তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সহ-সভাপতি দুলাল আহমদ, সহ-সাধারণ সম্পাদক মুহাম্মদ উসমান গণি, সাংগঠনিক সম্পাদক মোজতবা হাসান চৌধুরী নুমান, সহ-সাংগঠনিক সম্পাদক ওয়ালীউর রহমান সানী ও অর্থ সম্পাদক খন্দকার ওজিউর রহমান আসাদ।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন