ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

খেলাধুলা

বার্সার ক্যাম্পে গ্রিজম্যান-নেতো-ডি ইয়াং

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৯, ৬:৪৬ পিএম

জন গাম্পার ট্রেনিং গ্রাউন্ডে প্রাক-মৌসুম প্রস্তুতি পর্ব শুরু করেছে ফুটবল ক্লাব বার্সেলোনা। সোমবার আর্নেস্তো ভালভার্দের ক্যাম্পে স্বাগত জানানো হয়েছে দলে নতুন যুক্ত হওয়া তিন খেলোয়াড় ফরাসি স্ট্রাইকার অঁতোয়ান গ্রিজম্যান, ডাচ মিডফিল্ডার ফেঙ্কি ডি ইয়াং ও ব্রাজিলিয়ান গোলরক্ষক নেতোকে।
ন্যু ক্যাম্পের দলে দু’জন বিশ্বকাপজয়ী জাতীয় দলের সতীর্থকে পাশে পাচ্ছেন অনেক আলোচনা-সমালোচনার পর দলে যুক্ত হওয়া গ্রিজম্যান। তারা হলেন ওউসমান দেম্বেলে ও স্যামুয়েল উমতিতি। ১২০ মিলিয়ন ইউরোয় ৫ বছরের চুক্তিতে লা লিগা চ্যাম্পিয়ন দলে যোগ দেওয়া ২৮ বছর বয়সী এই তারকাকে রোববার আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলনে হাজির করানো হয়। সেখানে নতুন লক্ষ্যের কথা জানান গ্রিজম্যান, ‘আমি অসাধারণ এই ক্লাবের একজন গুরুত্বপূর্ণ সদস্য হতে চাই। এবং চেষ্টা করবে লা লিগা, সঙ্গে কোপা দেল রে এবং চ্যাম্পিয়ন্স লিগ জিততে। মূল্যায়নে থাকা এই শিরোপাগুলো আমি মিস করে আসছি।’ দলের তারকা খেলোয়ার লিওনেল মেসি সম্পর্কে তার মূল্যায়ন, ‘সে আমার কাছে নাম্বার ওয়ান প্লেয়ার, যেমনটা এনবিএতে (বাস্কেটবল) লেব্রন জেমস। সে এমন একজন যার সঙ্গ সবাই পেতে চাই। ভবিষ্যতে সে আমার বাচ্চাদের, বাচ্চার বাচ্চাদের জন্য কিংবদন্তি হয়ে থাকবে।’
গত মৌসুমের শেষ দিকে ইনজুরিতে পড়া দেম্বেলে ও গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগেন পুরোপুরি সুস্থ বলে ষোষণা দিয়েছে দলের মেডিকেল বোর্ড। তাদের সঙ্গে অনুশীলন ক্যাম্পে ছিলেন জেরার্ড পিকে, ইভান রাকিটিস, নেলসন সেমেদো, রাফিনহো, ম্যালকম, ক্লেমেন লংলে, জর্ডি আলবা, সার্জিও রবের্তোরা। ছিলেন ‘বি’ দলের কিছু প্রতিশ্রুতিশীল খেলোয়াড়ও। তবে ক্যাম্পে ছিলেন না দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন