বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

দেম্বেলে-লেভার নৈপুণ্যে বার্সার বড় জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২২, ১০:২৩ এএম

অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে বার্সা বরাবরই দুর্দান্ত।আর ম্যাচটি যদি হয়ে ন্যু ক্যাম্পে তাহলে ত আর কথায় নেই।বিলবাওয়ের বিপক্ষে ঘরের মাঠে সর্বশেষ ২০ ম্যাচে বার্সা ছিল অপরাজিত।গতকাল জয় পেতে অ্যাথলেটিক বিলবাওয়ের তাই অবিশ্বাস্য কিছু করতে হত। সেটি তারা পারেনি। উল্টো উসমান দেম্বেলের অলরাউন্ড পারফরম্যান্স আর লেভানডস্কির গোলে রাতে ৪-০ গোলের বড় জয় পেয়েছে কাতালান ক্লাবটি।দেম্বেলে গোল করেছেন একটি, করিয়েছেন বাকি তিনটি।

এদিন ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই ম্যাচের পুরো নিয়ন্ত্রণ ছিল বার্সার হাতে।বল দখল,আক্রমণ সব দিকে এগিয়ে থাকা বার্সা ম্যাচে এগিয়ে যেতে সময় নেয় ১২ মিনিট। রবার্ট লেভানডফস্কির বক্সে বাড়ানো বল সহজেই জালে জড়ান উসমান দেম্বেলে।

পরের ১০ মিনিটে আরও দুই গোল করে ম্যাচে আধঘণ্টা পেরোনোর আগেই জয় একরকম নিশ্চিত করে ফেলে স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি। ১৮তম মিনিটে দেম্বেলের এসিস্ট থেকে সের্হিও রবার্তো লক্ষভেদ করে। এর মিনিট চারেক পরে লেভার করা গোলটিও এসেছে দেম্বেলের এসিস্ট থেকে।

৩-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করা বার্সেলোনা নিজেদের শেষ গোলটি পায় ৭৩ মিনিটের মাথায়। ফেরান তোরেসের করা সেই গোলের কারিগরও দেম্বেলে।ডান প্রান্তে বিলবাওয়ের অর্ধে বল পেয়ে ড্রিবলিং করে সামনে এগিয়ে যান দেম্বেলে।বেশ খানিকটা এগিয়ে তিনি বল বাড়িয়ে দেন বক্সের ঠিক বাইরে আনমার্কড অবস্থায় থাকা ফেরান তোরেসকে।পরে এই স্প্যানিশ ফরোয়ার্ডের নেওয়া শট জাল খুঁজে পায়।এক গোল আর তিন এসিস্টে বার্সার ফরাসি তারকা উসমান দেম্বেলে এই ম্যাচের নায়ক।

এই জয়ে ১১ ম্যাচ শেষে ২৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানেই আছে বার্সা।সমান ম্যাচে তিন পয়েন্ট বেশি নিয়ে রিয়াল মাদ্রিদ আছে সবার উপরে। তৃতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের সাথে বার্সার ব্যবাধান পাঁচ পয়েন্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন