ঢাকা, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ৯ আশ্বিন ১৪২৬, ২৪ মুহাররম ১৪৪১ হিজরী

খেলাধুলা

ইংল্যান্ড দলকে রানীর অভিনন্দন

বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৯, ৫:৩০ পিএম | আপডেট : ৫:৪৫ পিএম, ১৬ জুলাই, ২০১৯

বৃটেনের রানী দ্বিতীয় এলিজাবেথ


বিশ্বকাপ ক্রিকেটে প্রথমবারের মতো শিরোপা জয়ী ইংল্যান্ড দলকে অভিনন্দন বার্তা পাঠিয়েছেন বৃটেনের রানী দ্বিতীয় এলিজাবেথ। রবিবার লর্ডসের ফাইনাল ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মত শিরোপা জয় করেছে ইংল্যান্ড।
নির্ধারিত ৫০ ওভার শেষে উভয় দলের রান সমান হওয়ায় ম্যাচ গড়ায় সুপার ওভারে। সেখানেও দুই দলের রান সমান হলে, বিশ্বকাপের নিয়ম অনুযায়ী অধিক সংখ্যক বাউন্ডারি হাকানো দল হিসেবে শিরোপা নিশ্চিত হয় ইংল্যান্ডের।
শিরোপা জয়ের এই আনন্দে সামিল হয়ে রানী তার অভিনন্দন বার্তায় লিখেছেন, ‘আজ অনুষ্ঠিত বিশ্বকাপের ফাইনালে রোমাঞ্চকর জয় দিয়ে শিরোপা জয়ী ইংল্যান্ডকে আমি এবং প্রিন্স ফিলিপ উষ্ণ অভিনন্দন জানাচ্ছি।’
বৃটেনের রয়্যাল মেইল পোস্টাল সার্ভিস ঘোষণা করেছে যে ২০১৭ সালে ইংল্যান্ডের নারী দল এবং এবার পুরুষ দল বিশ্বকাপের শিরোপা জয় করায় তারা বিশেষ ডাক টিকেট অবমুক্ত করবে।
রয়্যাল মেইল তাদের ১৫টি পোস্ট বক্সও বিশেষ ভাবে সজ্জিত করার সিদ্ধান্ত নিয়েছে। পুরুষ ও মহিলা বিশ্বকাপ শিরোপা জয়ের অংশ হিসেবে সোনালী ক্রিকেট ব্যাট ও বল দিয়ে এই বক্স গুলো সাজানো হবে। সেখানে পুরুষ দলের অধিনায়ক এউইন মরগান ও ২০১৭ সালের শিরোপা জয়ী নারী দলের অধিনায়ক হেথার নাইটকে বিশেষ গুরুত্ব দেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন