শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাউজানে মাদরাসার ফলাফল ভালো

ফেল করায় আত্মহত্যা

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৯, ১২:০৭ এএম

রাউজানে এইচএসসি পরীক্ষায় তিন হাজার ২৬২ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাস করেছে এক হাজার ৫২৮ জন। তন্মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪১ জন। চুয়েট স্কুল এন্ড কলেজের ৩৮ জন এবং রাউজান বিশ্ববিদ্যালয় কলেজের ৩ জন জিপিএ-৫ পেয়েছে। এই দুই শিক্ষা প্রতিষ্ঠান ছাড়া রাউজানের আর কোনো শিক্ষা প্রতিষ্ঠান জিপিএ-৫ লাভ করেনি। চলতি বছর রাউজানের কোনো শিক্ষা প্রতিষ্ঠান শতভাগ পাসের কৃতিত্ব দেখাতে পারেনি। উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে সর্বোচ্চ পাসের হার চুয়েট স্কুল এন্ড কলেজের। এ বছর এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১৬৬ জন পরীক্ষার্থী অংশ নিয়ে ১৬৫ জন পাস করেছে। পাসের হার ৯৯.৪০ শতাংশ।

এই শিক্ষা প্রতিষ্টানের ৩৮ জন জিপিএ-৫ অর্জন করেছে। এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার মো. তহীদুল তালুকদার জানান, এবার পাসের হার কলেজে ৪৭% ও মাদরাসায় ১০০%। কলেজের চেয়ে ফলাফলে মাদরাসার শিক্ষার্থীরা অনেক বেশি ভালো ফলাফল অর্জন করেছে।

এদিকে দ্বিতীয়বার পরীক্ষা দিয়েও ফলাফল খারাপ হওয়ায় প্রিয়া দে নামের রাউজান গহিরা কলেজের এক এইচএসসি পরীক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। গত বুধবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে। প্রিয়া চিকদাইর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের শশি মহাজন বাড়ির প্রবাসী রকেট দে’র কন্যা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন