ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

জনতার ঢলে শুরু চট্টগ্রামে বিএনপির সমাবেশ

শফিউল আলম | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৯, ৪:১০ পিএম

শুরু হয়েছে চট্টগ্রামে বিএনপির বিভাগীয় সমাবেশ। সমাবেশ অভিমুখে খ- খ- মিছিল নিয়ে অবিরত ছুটে আসছে নেতা-কর্মী, সমর্থক ও সর্বস্তরের জনতার ঢল। বেলা তিনটার মধ্যেই ভরে গেছে বন্দরনগরীর কেন্দ্রস্থল নূর আহম্মদ সড়ক-নাসিমন ভবন চত্বর। এ মুহূর্তে সমাবেশে বক্তব্য রাখছেন ওয়ার্ড থানা উপজেলা ও জেলা পর্যায়ের বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
বিএনপির চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার কারামুক্তির দাবিতে চট্টগ্রাম বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। এ সমাবেশে আগত ও মিছিলকারী নেতা-কর্মীদের মুখে মুখে এক আওয়াজ- মা খালেদা জিয়ার মুক্তি চাই, বেগম জিয়া জেলে কেন- জবাব চাই দিতে হবে। বিভিন্ন এলাকার ব্যানার নিয়ে নেতা-কর্মীদের মিছিলের স্রোত। বুকে খালেদা জিয়া ও শহীদ প্রেসিডেন্ট জিয়ার ছবি সম্বলিত ব্যাজ।
সমাবেশকে ঘিরে পুলিশের উপস্থিতি ব্যাপক। নূর আহম্মদ সড়কের পূর্ব পাশে সমাবেশে কর্মীদের জড়ো থাকতে দিয়ে সড়কের পশ্চিম পাশে যানবাহন চলাচল করতে দিচ্ছে পুলিশ। সেই পাশে কাউকে দাঁড়াতেও দেয়া হচ্ছে না। ২৬টি শর্তে চট্টগ্রাম মহানগর (সিএমপি) পুলিশ এ সমাবেশের অনুমতি দেয় গত শুক্রবার শেষ মুহূর্তে এসে। সড়কে জায়গা না পেয়ে আশপাশের অলিগলিতে ভিড় করেছেন অনেক কর্মী-সমর্থক ও উৎসুক জনতা। কাজীর দেউড়ী থেকে লাভ লেইন জুবিলি রোড পর্যন্ত এই দৃশ্য চোখে পড়ে।
আজ শনিবার বেলা ঠিক ২টায় নির্ধারিত সময়েই পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সমাবেশের কার্যক্রম শুরু করা হয়। নূর আহম্মদ সড়কের পূর্ব পাশে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের সামনে স্থাপন করা হয় সমাবেশের মঞ্চ। দলের কেন্দ্রীয়, মহানগর, জেলা ও স্থানীয় পর্যায়ের নেতারা একে একে সমাবেশস্থলে মঞ্চে দুপুরের মধ্যেই হাজির হন।
চট্টগ্রাম বিভাগীয় এই সমাবেশকে ঘিরে এ অঞ্চলের বিশেষত তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীদের মাঝে তুমুল উৎসাহ-উদ্দীপনা দেখা যাচ্ছে। থানা ওয়ার্ড উপজেলা পাড়া-মহল্লা থেকে বাঁধভাঙা জোয়ারের মতো একের পর এক আসছে খ- মিছিল। মহিলা কর্মীদের উপস্থিতিও ব্যাপক।
বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া বিএনপির স্থায়ী কমিটির সদস্যবৃন্দ ও কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন