শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সেপ্টেম্বরে বিএনপির রাজশাহী বিভাগীয় মহাসমাবেশ

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৯, ১২:০১ এএম

পুলিশের অনুমতি না পাওয়া এবং দেশের উত্তারঞ্চলসহ বিভিন্ন স্থানে ভয়াবহ বন্যার কারণে বিএনপির রাজশাহী বিভাগীয় সম্মেলন স্থগিত করা হয়েছে। গতকাল সকালে নগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারনপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু এই তথ্য জানান। তিনি বলেন, আগামী সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহে এই বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। চলতি মাসের ২৮ থেকে ৩০ তারিখের মধ্যে যে কোন একদিন রাজশাহীর সাহেব বাজার এলাকায় বিভাগীয় মহাসমাবেশ করার জন্য আরএমপি কমিশনার বরাবরে একটি আবেদন দেয়া হয়। কিন্তু আরএমপি কমিশনার আজ পর্যন্ত অনুমতি দিয়ে কোন প্রকার চিঠি দেয়নি। পুলিশের অসহযোগিতার কারণ এবং দেশে ভয়াবহ বন্যার জন্য এই সমাবেশ স্থগিত করা হলো। কারণ মানুষ বিপর্যস্ত হয়ে পড়েছে। তাদের পাশে থাকার জন্য সমাবেশ পিছিয়ে দেয়া হয়।

তিনি আরো বলেন, এই সমাবেশকে উদ্যেশ্য করে সরকার ভীত হয়ে দিয়ে পুলিশকে দিয়ে আজ পর্যন্ত ৫৫জন বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীকে গ্রেফতার করেছে। এই সকল নেতাকর্মীর নামে গ্রেফতারী পরোয়ানা নাই। রাজনৈতিক হীন উদ্দেশ্য চরিতার্থ করার জন্য সরকার এই কাজ করেছে। সদ্য আটককৃত নেতাকর্মীর নি:শর্ত মুক্তির দাবী জানান তিনি। সেইসাথে বেগম খালেদা জিয়ার মুক্তি ও এই সকল নেতাদের মুক্তির জন্য স্থানীয়ভাবে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করেন মিনু।

বিএনপি কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও সাবেক সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত ও বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রান ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন। আরো উপস্থিত ছিলেন বোয়ালিয়া থানা বিএনপি’র সভাপতি সাইদুর রহমান পিন্টু, মহানগর বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালিউল হক রানা প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন