ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

সারা বাংলার খবর

বন্যাকবলিত একটি পরিবারও না খেয়ে থাকবে না: শোভন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৯, ১০:৩০ পিএম

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেছেন, সারাদেশের বন্যাকবলিত একটি পরিবারও না খেয়ে থাকবে না। এসব পরিবারের সদস্যদের পাশে দাঁড়াতে ছাত্রলীগের নেতাকর্মীরা কাজ করে যাচ্ছে।
শুক্রবার (২৬ জুলাই) কুড়িগ্রামের বিভিন্ন এলাকায় বন্যার্ত ও অসহায় মানুষের মাঝে চাল, ডাল, তেল ও খাদ্যসামগ্রীসহ নগদ টাকা বিতরণের সময় তিনি এসব কথা বলেন।

শোভন বলেন, আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় দেশের যে কোনো দুর্যোগে ছাত্রলীগ বরাবরই মানুষের পাশে থেকেছে। সেই ধারাবাহিকতায় এবারও ছাত্রলীগের নেতৃত্বে সারাদেশে ত্রাণ বিতরণ করছি। বন্যার্ত মানুষের পাশে দাঁড়িয়েছি। এই দুর্যোগ মোকাবিলায় সরকারের যা যা করণীয় সবই করছে।

এ দুর্যোগ শিগগিরই কাটিয়ে উঠব বলে দাবি করেন ছাত্রলীগের এই নেতা।

তিনি বলেন, বাংলাদেশ ছাত্রলীগ যেকোন সময় দেশ ও মানবজাতির কল্যাণে নিবেদিত প্রাণ। তাই দেশের মানুষের যেকোন বিপদে আমরা স্বেচ্ছাসেবকের কাজ করে যাবো।

বন্যা মোকাবিলায় সরকারের ব্যাপক প্রস্তুত নিয়ে তিনি বলেন, ভয়ের কোনো কারণ নেই। বন্যা পরিস্থিতি মোকাবিলা করার সক্ষমতা সরকারের আছে।

কুড়িগ্রামের সব পরিবার ত্রাণ পাবে যোগ করে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি বলেন, কুড়িগ্রাম জেলার মানুষ সবচেয়ে বন্যায় চরম দুর্ভোগে পড়েছেন। এখনো অনেক মানুষ পানিবন্দী হয়ে মানবেতর জীবনযাপন করছেন। ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো আমাদের সকলের নৈতিক ও সামাজিক দায়িত্ব। শুধু সরকার নয় যে যার অবস্থান থেকে বন্যার্তদের পাশে দাঁড়ানো উচিত। বন্যার্তদের সহযোগিতা করলে দেশের উন্নয়ন এবং বন্যার্ত মানুষেরা দুর্ভোগের হাত থেকে রক্ষা পাবে।

ত্রাণ বিতরণ শেষে বন্যাকবলিত এলাকায় ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবারের খোঁজখবর নেন ছাত্রলীগের সভাপতি। তিনি বন্যাকবলিত প্রতিটি মানুষকে বন্যা সম্পর্কে আরও বেশি সচেতন হওয়ার পরামর্শ দেন।

এ সময় কুড়িগ্রাম জেলা ও স্থানীয় উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন