শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মোদির বিরোধিতায় অপর্ণা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

কাশ্মীর ইস্যু নিয়ে বিস্ফোরক ট্যুইট করে আবার বিজেপিবিরোধী অবস্থান স্পষ্ট করলেন অপর্ণা সেন। কাশ্মীরের বিভাজনকে অগণতান্ত্রিক বলেন তিনি। গতকাল বুধবার অপর্ণা সেন নিজের ট্যুইটার হ্যান্ডেল থেকে একটি ট্যুইট করেন। তাতে তিনি লেখেন, কাশ্মীরি পন্ডিতদের উপর ১৯৮৯-৯০ সালে অনেক অত্যাচার হয়েছে। তারা যে বাড়ি ফিরতে পারছেন, সেটা শুনে ভালো লাগছে। আশা করব, তারা বাড়ি ফিরলেও, প্রতিশোধ নেওয়ার ব্যাপারটা আর ফিরবে না। শান্তি বিরাজ করবে কিনা তা সময় বলবে। কিন্তু এই অগণতান্ত্রিক বিভাজনের পর কাশ্মীর কি আদৌ কাশ্মীর থাকবে?

অসহিষ্ণুতা, গণপিটুনি এবং জয় শ্রীরাম ইস্যুতে প্রধানমন্ত্রীকে খোলা চিঠি দিয়েছিলেন। তারপর কখনও বাংলার বিজেপি সভাপতি দিলীপ ঘোষ আবার কখনও আরএসএসের মুখপত্র অর্গানাইজার, অপর্ণা সেনদের তীব্র আক্রমণ করা হয়েছে। কিন্তু থামানো যায়নি অপর্ণার মত মানুষদের। তার সঙ্গেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে পাঠানো খোলা চিঠিতে স্বাক্ষর করেছিলেন চিত্র পরিচালক অনুরাগ কাশ্যপও। মঙ্গলবার নিজের ট্যুইটার হ্যান্ডেলে শওক বাহারাইচের একটি কবিতা তিনি ট্যুইট করেছেন। যা বর্তমান পরিস্থিতিতে অত্যন্ত তাৎপর্যপূর্ণ। কবিতাটির মূল কথা হল, একটি সাজানো বাগান নষ্ট করার জন্য একটি উল্লুকই যথেষ্ট, এখানে তো গাছে গাছে উল্লুক, বাগান বাঁচাবে কী করে?

লোকসভা ভোট এবং পরবর্তী সময় বিভিন্ন বিষয় নিয়ে কেন্দ্রীয় সরকারের সরাসরি সমালোচনা করেছেন বলিউডের অভিনেতা স্বরা ভাস্কর। কাশ্মীর ইস্যুতেও অবস্থান স্পষ্ট করেছেন তিনি। অনুরাগ কাশ্যপের পোস্ট করা শওক বাহারাইচের কবিতাটি, তিনিও রিট্যুইট করেছেন। পাশাপাশি কাশ্মীরে বিপদের মধ্যে পড়া মানুষজনকে সাহায্য করতে চেয়ে দেওয়া বিভিন্ন পোস্ট তিনি রিট্যুইট করেছেন। তবে নিজে কিছু লেখেননি বা কোনও বিবৃতি দেননি। সূত্র : ইন্টারনেট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Nannu chowhan ৮ আগস্ট, ২০১৯, ১২:২৫ পিএম says : 0
Orpona shener oai shajano baganer ulluk holo gia,varoter mudi shorkar.Eai mudi shorkar shodu kashmir noy hinduttbader doahai dia shara varot borshe o tar parshoborti desher lokder shomprodaik hanahani ebong uttejonar srishti korse,eakta shovbbo neta shovbbo dol eai dhoroner omanobik,shontrashi o ogonotantrik karjje kono shomoy lipto howar kotha noy..
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন