শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সিলেটে বিক্ষোভ সমাবেশে মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী

কাশ্মীরে ভারতীয় আগ্রাসন বন্ধ করতে হবে

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

জম্মু-কাশ্মীরে মুসলমানদের অধিকার খর্ব, মুসলমানদের বিরুদ্ধে ভারত সরকারের ষড়যন্ত্র ও নির্যাতনের প্রতিবাদে বাংলাদেশ আনজুমানে আল-ইসলাহ ও বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট, নগরীতে বিক্ষোভ মিছিল-সমাবেশ করেছে।

হাজার হাজার মানুষের অংশগ্রহণে গতকাল শুক্রবার বাদ জুমা মিছিলটি নগরীর সোবহানীঘাটস্থ হাজী নওয়াব আলী জামে মসজিদ প্রাঙ্গণ থেকে বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ঐতিহাসিক কোর্ট পয়েন্টে সমাবেশে মিলিত হয়। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী। তিনি বলেন, আজ কাশ্মীরের মুসলমানেরা ভারত সরকারের হাতে নির্যাতিত। কাশ্মীরের মুসলমানদের ওপর আঘাত করে গোটা বিশ্বের মুসলমানদের আঘাত দেয়া হয়েছে। আজ কাশ্মীরের জনগণের ঈদের আনন্দ মøান হয়ে গেছে, অথচ তাদেরকে ঈদের শুভেচ্ছা জানিয়ে তাদের সাথে উপহাস করা হচ্ছে। তিনি কাশ্মীরের বর্তমান অবস্থা বর্ণনা করে বলেন, তাদের কী দোষ ছিল যে, তাদেরকে অবরুদ্ধ করে রাখা হল, রাস্তাঘাট, দোকানপাট, ইন্টারনেটসহ সকল যোগাযোগ মাধ্যম বন্ধ করা হল। এ অবস্থা যদি চলতে থাকে তাহলে তাদের অন্ন-বস্ত্রের সঙ্কটে পড়ার আশঙ্কা রয়েছে। আমরা এ পরিস্থিতির দ্রæত নিরসন চাই। তিনি জাতিসংঘকে উদ্দেশ করে বলেন, তারা আজ এ বিষয়ে বোবার ভূমিকা পালন করছে, এক্ষেত্রে ওআইসিকে সক্রিয় ভূমিকা পালন করতে। বিশ্বের মুসলিম রাষ্ট্রগুলোকেও ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান তিনি। তিনি বাংলাদেশ সরকারের উদ্দেশে বলেন, ফিলিস্তিনিদের পক্ষে সাহসী অবস্থান ও রোহিঙ্গাদের পক্ষে মানবতার দৃষ্টান্ত দেখিয়ে সরকার বিশ্ব মহলে যে সুনাম অর্জন করেছে আমরা কাশ্মীর ইস্যুতেও সরকারের সেরকম ভূমিকা দেখতে চাই। তিনি কাশ্মীরের ওপর সকল অমানবিকতা বন্ধ করতে ভারতেরকে চাপ সৃষ্টির জন্য বাংলাদেশ সরকারে প্রতি আহবান জানিয়ে বলেন, কাশ্মীরের পক্ষে অবস্থান নিলে এদেশের ষোল কোটি মুসলমান আপনাদের পাশে থাকবে।

আনজুমানে আল ইসলাহর সহ-সভাপতি প্রিন্সিপাল মাওলানা ছরওয়ারে জাহানের সভাপতিত্বে ও সিলেট মহানগর আল ইসলাহর সাধারণ সম্পাদক মাওলানা আজির উদ্দিন পাশা এবং সিলেট পশ্চিম জেলা তালামীযের সভাপতি শেখ আলী হায়দারের যৌথ পরিচালনায় মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, আনজুমানে আল ইসলাহর সাংগঠনিক সম্পাদক প্রিন্সিপাল মাওলানা মঈনূল ইসলাম পারভেজ, তলামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি আখতার হোসাইন জাহেদ ও সাধারণ সম্পাদক হুমায়ূনূর রহমান লেখন।

মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন আল ইসলাহর মহাসচিব প্রিন্সিপাল মাওলানা একেএম মনোওর আলী, কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও সিলেট জেলা সভাপতি প্রিন্সিপাল মাওলানা আবু জাফর নুমান, অর্থ সম্পাদক ভাইস প্রিন্সিপাল মাওলানা আবু ছালেহ মো. কুতবুল আলম, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা নজমূল হুদা খান, অফিস সম্পাদক মাওলানা আতাউর রহমান, তালামীযের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা নজীর আহমদ হেলাল, মাওলানা বেলাল আহমদ, মাওলানা রেদওয়ান আহমদ চৌধুরী, কেন্দ্রীয় সহ-সভাপতি দুলাল আহমদ,মুহিবুর রহমান, মাছুম আহমদ, সহ-সাধারণ সম্পাদক মুহাম্মদ উসমান গণি, সাংগঠনিক সম্পাদক মোজতবা হাসান চৌধুরী নুমান, সহ-সাংগঠনিক সম্পাদক ওয়ালীউর রহমান সানী, প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ আহমদ আল জামিল, বিশ্বনাথ উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যন মাওলানা হাবিবুর রহমান, জকিগনজ উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস সবুর ও দক্ষিণ সুরমা উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন