ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

ছুটির দিনেও কর্মব্যস্ত সময় কাটালেন প্রধানমন্ত্রী

ঈদের দিন গণভবনে শুভেচ্ছা বিনিময় করবেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাপ্তাহিক ছুটির দিনেও শনিবার কর্মব্যস্ত সময় কাটালেন। তিনি গণভবনে ডেকে নিয়ে সড়ক পরিবহন, স্বরাষ্ট্র ও স্বাস্থ্যমন্ত্রীসহ বেশ কয়েকজন মন্ত্রী নেতা ও উপদেষ্টার সঙ্গে বৈঠক করে দিক-নির্দেশনা দেন।

গণভবনে গতকাল শনিবার শেখ হাসিনা কয়েকজন মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপদেষ্টার সঙ্গে বৈঠকে বসেন। পাশাপাশি দলের বেশ কয়েকজন নেতাকে নিয়েও তিনি পৃথক বৈঠক করেন। প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ছুটির দিনেও অত্যন্ত কর্মব্যস্ত সময় কাটিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সকাল ১০টায় গণভবনের অফিস কক্ষে আসেন। বেলা ৩টা পর্যন্ত তিনি অফিস করেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে এই সময় আসেন সড়ক পরিবহন মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি (প্রধানমন্ত্রী) ঈদের এই সময়ে সড়ক ব্যবস্থাপনার বিষয়ে মন্ত্রীর কাছ থেকে খোঁজ নেন এবং ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন ও সহজ করতে মন্ত্রীকে প্রয়োজনীয় নির্দেশনা দেন।

গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন স্বারাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। সম্প্রতি ভারত সফর থেকে ফেরা স্বরাষ্ট্রমন্ত্রী তার সফরের বিষয়ে প্রধানমন্ত্রীকে অবহিত করেন। এ সময় প্রধানমন্ত্রী ঈদ জামাত, কোরবানি যেন সুষ্ঠুভাবে সম্পন্ন এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি যেন স্বাভাবিক থাকে সে বিষয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণের নির্দেশনা দেন। সারা দেশে ডেঙ্গু জ্বর প্রকোপের মধ্যে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেন। তিনি (প্রধানমন্ত্রী) এ সময় ডেঙ্গু জ্বরে আক্রান্তদের চিকিৎসা ও এডিস মশা প্রতিরোধের সার্বিক বিষয়ে মন্ত্রীকে বিভিন্ন নির্দেশনা দেন।

গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেছা ইন্দিরা এবং শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।
এছাড়া আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট সাহারা খাতুন, জাহাঙ্গীর কবীর নানক, অসীম কুমার উকিল প্রমুখ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন।

২০ দিন সরকারি সফর শেষে গত বৃহস্পতিবার লন্ডন থেকে দেশে ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ইউরোপের বিভিন্ন দেশে কর্মরত বাংলাদেশের দূতদের নিয়ে ২০ জুলাই সেখানে একটি সম্মেলনে যোগ দেন প্রধানমন্ত্রী। এ সময় লন্ডনে কমনওয়েলথ মহাসচিব পেট্রিসিয়া স্কটল্যান্ড এবং লর্ড আহমেদ অব উইম্বলডন আলাদাভাবে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। উল্লেখ, ২২ জুলাই লন্ডনের একটি হাসপাতালে প্রধানমন্ত্রীর বাঁ চোখে সফল অস্ত্রোপচার হয়।

এ দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ১২ আগস্ট তার সরকারি বাসভবন গণভবনে দলীয় নেতা ও কর্মী, বিচারক এবং বিদেশী কূটনীতিকসহ সর্বস্তরের জনগণের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন।

গতকাল শনিবার প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম ইনকিলাবকে এ তথ্য জানান। তিনি বলেন, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা প্রথমে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত দলীয় নেতা ও কর্মী, কবি, সাহিত্যিক, লেখক, সাংবাদিক, শিক্ষক ও বুদ্বিজীবী এবং সকল শ্রেণি ও পেশার জনগণের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

প্রেস সচিব বলেন, পরে প্রধানমন্ত্রী একই স্থানে বেলা ১১টা থেকে বিচারক, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনী প্রধানগণ, বিদেশী কূটনীতিক, সিনিয়র সচিবগণ এবং সচিব মর্যাদার অন্যান্য বেসামরিক ও সামরিক কর্মকর্তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
Sheikh Siddik ১১ আগস্ট, ২০১৯, ২:৩৬ এএম says : 1
আল্লাহর-রহমতে দেশ এগিয়ে যাচ্ছে ..... ইনশা-আল্লাহ ... এবার জাতি এগিয়ে যাওয়ার বাস্তবায়নের কাজ চালিয়ে যাচ্ছে .... আমার নেএী জননেএী শেখ হাসিনা । ইয়া আল্লাহ আমাদের নেএীর এই চেস্টাকে সফল করুন..... আমিন
Total Reply(0)
MD Ferdous Islam ১১ আগস্ট, ২০১৯, ২:৩৭ এএম says : 1
মাননীয় প্রধানমন্ত্রী আপনার প্রতি অনেক শ্রদ্ধা আর সম্মান রইলো।
Total Reply(0)
Biplob Niloy Khan ১১ আগস্ট, ২০১৯, ২:৩৭ এএম says : 1
Joy bangla joy bonggobondhu joy sheikh hasina
Total Reply(0)
Nipu Jafar ১১ আগস্ট, ২০১৯, ২:৩৭ এএম says : 1
মা জননী,হে আমাদের অভিভাবক, আপনার হাতে থাকলে দেশ পথ হারাবে না বাংলাদেশ।
Total Reply(0)
Ashraf Ekram ১১ আগস্ট, ২০১৯, ২:৩৮ এএম says : 1
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সু-স্বাস্হ্য ও দীর্ঘায়ু কামনা করি।
Total Reply(0)
Mohammad Arif ১১ আগস্ট, ২০১৯, ২:৪০ এএম says : 0
সরকারকে একটা পদক্ষেপ নেয়া দরকার, ঢাকা শহরে যতগুলো ঘর বাড়ি আছে সব বাড়ি ঘরের আশেপাশে পরিষ্কার রাখতে হবে, যে বাড়ির আশেপাশে ময়লা থাকবে তাদের সবাই কে জরিমানা করা উচিত
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন