ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

আন্তর্জাতিক সংবাদ

কাশ্মীর নিয়ে পোস্ট দেয়ায় ‘বাংলাদেশি’ গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৯, ১১:৫৯ এএম

সম্প্রতি কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করেছে ভারত সরকার। ভারতের সংবিধান থেকে কাশ্মীরকে বিশেষ মর্যাদা দেয়া ৩৭০ অনুচ্ছেদ বাতিলের পর থেকে রাজ্যটি কার্যত অবরুদ্ধ এবং বিচ্ছিন্ন অবস্থায় আছে।

সেখানে কয়েক হাজার সেনা মোতায়েন করেছে মোদি সরকার। দোকান-পাট সব ব্ন্ধ। এমনকি টেলিফোন-ইন্টারনেট সংযোগ বিছিন্ন। কয়েকশ নেতাকর্মীসহ সাধারণ মানুষ বন্দী।

এই অবস্থার মধ্যে ফেসবুকে কাশ্মীর নিয়ে পোস্ট দেয়ায় বাংলাদেশের এক নাগরিক গ্রেফতার হয়েছেন বলে জানা গেছে। কলকাতার নিউটাউন থেকে শাহিনুর রহমান নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে বলে আনন্দবাজার পত্রিকা জানিয়েছে।

আনন্দবাজারের খবরে বলা হয়, শাহিনুর রহমান তিন-চার বছর ধরে ভারতে অবস্থান করছিলেন। তার বাড়ি সাতক্ষীরায়। ভারতে তিনি মুকুল শেখ ও মুকুল হালদার নামে জাল ভোটার কার্ড ও আধার কার্ড তৈরি করে থাকছিলেন নিউটাউনের হাতিয়াড়ায়। স্থানীয় একটি সাইকেলের দোকানে কাজ করেন তিনি।

কাশ্মীর নিয়ে ফেসবুকে মন্তব্য করার পরই তার বিরুদ্ধে দায়ের হয় অভিযোগ। ফেসবুকে শাহিনুর লিখেছিলেন, বাংলাদেশের সেনাবাহিনীকে কাশ্মীরের স্বাধীনতা সংগ্রামীদের পাশে পাঠিয়ে দিন।

এরপরই তাকে গ্রেফতার করে পুলিশ। শাহিনুরের কাছ থেকে উদ্ধার হয়েছে ভারতের জাল ভোটার কার্ড, প্যান কার্ড ও আধার কার্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
মন ১১ আগস্ট, ২০১৯, ১০:৪৮ পিএম says : 2
ওই পুলা যা বলছে ঠিকি বলছে,,, মুসলমানদের পাসে মুসলমান রাই থাকবে,,,,.....................
Total Reply(0)
mahbubur rahman babu ১২ আগস্ট, ২০১৯, ১:০৫ পিএম says : 1
ISLAMER PROTHOM 10 BOSORER MOKKA JIBONE MUSLIMRA OTTOCHAR SOYESEN ALLAH MUSLIMDER SOKTI O SONGHOTITO HOWA NA PORZONTO JEHADER ONUMOTI DEN NAI EKHON DUNIRAR MUSLIM RA SHERK O BEDAT SOHO BIBHINNO BHABE BHIBOKTO,MUSLIM UMMAHR SHARTHOER CHEYE NIZEDER DESHER OTHOBA NIZER KHOMOTAR PRADHONNO DEI SEKHANE JEHAD KI BHABE KORA ZAI. AAGE MUSLIMDER SHERK O BEDAT THEKE MUKTO KORUN BHIBED BHULE TAWHUDER UOPR EKOTA BODHDHO HON DEKHBEN ALLAH SOMOSTO DUNIAKE MUSLIMDER PAYER NICHE ANE DIYESEN
Total Reply(0)
kuli ১৪ আগস্ট, ২০১৯, ৬:০২ পিএম says : 1
If a war breaks out India will loose that war.
Total Reply(0)
Suruj ali ১৫ আগস্ট, ২০১৯, ১:২০ এএম says : 1
Ata amader odikar Ami Bangladeshi Amar ai desh ar bepare Kotha bolar odikar Amar asa....so o or moner Kotha bolar odikar rakhe
Total Reply(0)
sharifuzzaman ১৫ আগস্ট, ২০১৯, ৮:০৯ পিএম says : 1
বাংলার মানুষ কত ভালবাসে মোদিজিকে। একজনের মতামত দেওয়াতেই তাকে গ্রেফতার করেছে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন