ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

দাম না পেয়ে গোমতী নদীতে পশুর চামড়া

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৯, ২:৩৬ পিএম

সারা দেশের মতো কুমিল্লায়ও চামড়া বাজারে ধস নেমেছে। ন্যায্যমূল্য না পাওয়ায় কুমিল্লা গোমতী নদীতে কোরবানির পশুর চামড়া ফেলে দিয়েছে স্থানীয় খুচরা ক্রেতারা। তাছাড়া অনেক স্থানে চামড়া মাটিতে পুঁতে ফেলা হয়েছে। কুমিল্লার সবচেয়ে বড় চামড়া বাজার নগরীর ঋষি পট্টিতে কমে গেছে বেচাকেনা।
প্রতিবছরের মতো পাড়ামহল্লার মৌসুমী চামড়া ব্যবসায়ীদের মাথায় আকাশ ভেঙে পড়ার মতো অবস্থা। পাড়ামহল্লা থেকে চামড়া সংগ্রহ করে বিক্রি করতে পারেননি অনেকেই। দাম নেই কোথাও।
মৌসুমী চামড়া ব্যবসায়ী রশিদ ১২টি চামড়া সংগ্রহ করেন বেলা ২টার দিকে কুমিল্লা ঋষিপট্টিতে বিক্রি করতে যান। দাম শুনে চমকে যান তিনি। সর্বোচ্চ ৭শত টাকায় চামড়া ক্রয় করেন যা ২ থেকে আড়াইশ টাকার বেশি দাম উঠছে না। একই অবস্থার কথা জানান খুচরা ক্রেতা হাসান। ৩টি চামড়া ৫শ টাকা করে কিনে ৪শ করে বিক্রি করেন।
এভাবেই চামড়া কিনে ক্ষতিগ্রস্ত হন শতাধিক খুচরা চামড়া ব্যবসায়ী। সন্ধ্যা পর্যন্ত গরু, মহিষের চামড়া সর্বোচ্চ ৩শ টাকা আর ছাগল ও ভেড়ার চামড়া ৫০ থেকে ১০০ টাকা পর্যন্ত দাম উঠেছে।
অভিযোগ, শহরের একটু দূরে ভাড়ায় ট্রাকে করে চামড়া শহরে এনে বিক্রি করে ট্রাক ভাড়ার টাকাই উঠেনি কারো কারো। কুমিল্লায় ট্রাকে করে চামড়া নিয়ে আসা বুড়িচং উপজেলা ও সদরের পাচথুবী ইউনিয়নের চামড়া ব্যবসায়ীরা অস্বাভাবিক দরপতনে হতাশা প্রকাশ করে গোমতী নদীতে চামড়া ফেলে দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন