মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শিবচরে জেএমবি সদস্য আটক

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৮ অভিযান পরিচালনা করে মাদারীপুরের শিবচর এলাকা থেকে মুফতি ইব্রাহীম খলিলুল্লাহ ওরফে ইব্রাহীম ওরফে খলিলুল্লাহ নামের এক জেএমবি সদস্যকে গ্রেফতার করেছে। সে একই থানার খানাকান্দি এলাকার মৃত আবদুর রশিদ হাওলাদারের ছেলে।

গ্রেফতারকৃত মুফতি ইব্রাহীম খলিলুল্লাহ প্রাথমিক জিজ্ঞাসাবাদে জেএমবির দাওয়াতি শাখার একজন সদস্য বলে স্বীকার করেছে। খলিলুল্লাহ ২০০৯-১০ সালে ঢাকার মোহাম্মদপুর থেকে দাওরা পাশ করে এবং পরবর্তীতে দাওরা হাদিসে অধিকতর পড়াশোনা করে। খলিলুল্লাহ শিবচরের পাচ্চর এলাকায় স্থানীয় মসজিদে ইমামতি করত এবং পরবর্তীতে নারায়ণগঞ্জ ও ঢাকাতে সুতার ব্যবসার মাধ্যমে কর্মজীবন শুরু করে বলে র‌্যাব জানিয়েছে।

খলিলুল্লাহ ২০০৯ সালে ছাত্র থাকাকালীন সময়ে জসীমউদ্দীন রহমানির সান্নিধ্য লাভের মাধ্যমে উগ্রপন্থী কর্মকাণ্ডে অনুপ্রাণিত হয় এবং এ সময় থেকেই জেএমবির দাওয়াতি কাজে দেশের বিভিন্ন এলাকা সফর করে। ২০১৫ সালের শুরুতে সে তরিকুল ইসলাম ওরফে সাকিবের সান্নিধ্যে জেএমবি কর্মকাণ্ডে অনুপ্রাণিত হয় এবং দাওয়াতি কাজ পরিচালনার জন্য সিলেট, চট্টগ্রাম, ঢাকা, রাজশাহী, খুলনা ও সাতক্ষীরাসহ দেশের বিভিন্ন স্থানে সফর করে।

বর্তমানে সে নিজের পেশার আড়ালে ছদ্মবেশে উগ্রপন্থী কর্মকাণ্ড নতুনভাবে দেশব্যাপী গুছিয়ে আনতে পরিকল্পনা মোতাবেক কাজ করে আসছে বলে র‌্যাব জানিয়েছে। গ্রেফতারকৃত মুফতি ইব্রাহীম খলিলুল্লাহর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানায় র‌্যাব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন