রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ক্যাম্প ন্যুতে দুর্দান্ত গ্রিজম্যান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৯, ১২:০৮ এএম

গ্যালারিতে বসেই রিয়াল বেটিসের বিপক্ষে বার্সেলোনার দাপুটে জয় দেখলেন লিওনেল মেসি ও লুইস সুয়ারেজ। দেখলেন ঘরের মাঠে প্রথম লিগ ম্যাচে দুর্দান্ত অঁতোয়ান গ্রিজম্যানকে। আক্রমণভাগের আরেক তারকা উসমান দেম্বেলের অনুপস্তিতিতে ক্যাম্প ন্যুতে আলো ছড়িয়েছেন জর্ডি আলবা, আর্তুরো ভিদাল ও তরুণ কার্লেস পেরেজ। প্রত্যোকেই পেয়েছেন গোলের দেখা। প্রথম ম্যাচে পরাজয়ের হতাশা ভুলে বার্সাও ফিরেছে জয়ের ধারায়।

পরশু লা লিগায় নিজেদের দ্বিতীয় ম্যাচে সফরকারী দলকে ৫-২ গোলে হারায় এরনেস্তে ভালভারদের দল। নতুন ঠিকানায় ঘরের মাঠে প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচে জোড়া গোল করেছেন গ্রিজম্যান।

শুরু থেকেই বেটিসকে চেপে ধরে বার্সা। কিন্তু ধারার বিপরীতে প্রথম গোল পেয়ে যায় সফরকারীরা। কিন্তু সময় গড়ানোর সঙ্গে সঙ্গে শানিত হতে থাকে বার্সার আক্রমণ। শেষ পর্যন্ত বড় জয় দিয়েই প্রথম ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে হারের হতাশা ভুলে বর্তমান চ্যাম্পিয়নরা।

প্রথম একাদশের তিন তারকা মেসি-সুয়ারেজ-দেম্বেলে না থাকায় এমন কিছুই করতে হত সাবেক অ্যাটলেটিকো মাদ্রিদ তারকাকে। দুই গোলের পাশাপাশি ভিদালের শেষ গোলটিও ছিল তার বানিয়ে দেওয়া। কোচও এমন পারফর্ম্যান্সই চাচ্ছিলেন গ্রিজম্যানের কাছ থেকে, ‘আমাকে মানতে হবে যে দলের চোট সমস্যা বিবেচনায় তার জন্য এটা একটা গুরুত্বপূর্ণ দিন ছিল। সে দারুণভাবে সাড়া দিয়েছে।’ ‘দলকে সাহায্য করতে সে মাঝমাঠে নেমে এসে ভূমিকা রাখলো। আক্রমণভাগের খেলোয়াড়রা রক্ষণে অবদান রাখলে আমাদের জেতার তুলনামূলক ভালো সুযোগ তৈরি হয়।’

অবশ্য ম্যাচের শুরুটা ছিল কাতালান সমর্থকদের জন্য হতাশার। ধারার বিপরিতে পাল্টা আক্রমণে উঠে বেটিসকে এগিয়ে নেন নাবিল ফেকির। বিরতির চার মিনিট আগে সার্জিও রবের্তোর উঁচু করে বাড়ানো বল সুইপ করে স্কোরলাইনে সমতা আনেন ১০৭ মিলিয়ন পাউন্ডে কাতালান শিবিরে যোগ দেওয়া গ্রিজম্যান। দ্বিতীয়ার্ধের শুরুর দিকে ১০ মিনিটের মধ্যে তিন গোল করে জয় এক প্রকার নিশ্চিত করে স্বাগতিকরা। ৫০তম মিনিটে গ্রিজম্যানের দ্বিতীয় গোলেও ছিল রবের্তোর অবদান। তার পাস পেয়ে বাঁ পায়ের কোনাকুনি বাঁকানো শটে দলকে এগিয়ে নেন ফরাসি ফরোয়ার্ড। ৫৬তম মিনিটে সিনিয়র দলের হয়ে প্রথম গোল করেন পেরেস। চার মিনিট পর সার্জিও বুসকেতসের বুদ্ধিদীপ্ত পাস থেকে দলের চতুর্থ গোলটি করেন আলবা। বদলি নামার খানিক পরেই ম্যাচের ৭৭তম মিনিটে গ্রিজম্যানের পাস থেকে ব্যবধান ৫-১ করে দেন ভিদাল। তিন মিনিট পর ২৫ গজ দূর থেকে বুলেট গতির শটে ব্যবধান কমান লোরেন।

বার্সার ইতিহাসে দ্বিতীয় বয়কনিষ্ঠ হিসেবে সিনিয়র দলে এদিন অভিষেক হয় আনসু ফাতিরের। ১৬ বছর ২৯৮ দিন বয়সেই মূল দলে জায়গা পেলেন একাডেমি থেকে উঠে আসা গিনিতে জন্ম নেওয়া এই ফরোয়ার্ড। দ্বিতীয়ার্ধে বদলি নেমে গ্রিজম্যানকে হ্যাটট্রিকের সুযোগ তৈরি করে দিয়েছিলেন। কিন্তু গ্রিজম্যানের শট রুখে দেন গোলরক্ষক দানি মার্টিন। একই রাতে নিজেদের দ্বিতীয় ম্যাচেও জয় পেয়েছে গতবারের রানার্স-আপ অ্যাটলেটিকো মাদ্রিদ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন