বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৭৫ আর ২১ আগস্ট হত্যা একই সূত্রে গাঁথা:তোফায়েল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৯, ৭:৩২ পিএম

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, পঁচাত্তরে জিয়াউর রহমান ষড়যন্ত্র করে যেভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেছিলেন, ঠিক তেমনি ২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়েছিল হাওয়া ভবন থেকে। কিন্তু তারা এ ষড়যন্ত্রে সফল হতে পারেনি। ৭৫'র হত্যা আর ২১ আগস্ট হত্যা একই সূত্রে গাঁথা বলেও জানান তিনি।

আজ বুধবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে ‘বঙ্গবন্ধু স্মৃতি চর্চা কেন্দ্র (কেন্দ্রীয় কমিটি)’ আয়োজিত ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তোফায়েল বলেন, আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হয়েছিল বলেই বাংলাদেশ আজ স্বাধীন হতে পেরেছে। দু'টি লক্ষ্য নিয়ে আওয়ামী লীগের প্রতিষ্ঠা দেশের স্বাধীনতা ও দারিদ্র্যমুক্তি। তিনি বলেন, বঙ্গবন্ধু দেশের স্বাধীনতা এনে দিতে পারলেও দারিদ্র্যমুক্তি দিয়ে যেতে পারেননি। তার কন্যা শেখ হাসিনার হাতে এখন দেশের পতাকা। বঙ্গবন্ধুর সেই অসমাপ্ত কাজটি এখন তিনিই করে যাচ্ছেন। তার চেষ্টায় বাংলাদেশ আজ আন্তর্জাতিক পরিমণ্ডলে মর্যাদাশালী দেশ, উন্নয়নের রোল মডেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ গড়ার পথে অনেকখানি এগিয়ে গেছেন। আজ আমরা মধ্যম আয়ের দেশ, উন্নয়নশীল ডিজিটাল বাংলাদেশ। তিনি বলেন, স্বাধীনতার পর বঙ্গবন্ধু দেশে ফিরে যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে যখন পুনর্গঠন করছিলেন, ঠিক তখনই তাকে হত্যা করা হয়। জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনিদের পুনর্বাসন করেছিলেন। তার স্ত্রী খালেদা জিয়াও ক্ষমতায় গিয়ে সেটাই করেছিলেন। এটা দেশ ও জাতির জন্য কলঙ্ক।

সংগঠনের সভাপতি শাহ্ মুরাদ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর সাবেক তথ্য বিষয়ক উপদেস্টা ইকবাল সোবহান চৌধুরী, ডিইউজে’র সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন বহুমুখী সমবায় সমিতির সহ-সভাপতি রাজেন্দ্র চন্দ্র দেব মন্টু, প্রকৌশলী শাহ্ আব্দুল মোসাব্বির, সংগঠনের সাধারন সম্পাদক ম আ কাশেম মাসুদ, মো. মোফাখ্খারুল ইসলাম,ড. সৈয়দ শাহ এমরানসহ আরো অনেকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন