বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ডেঙ্গু নিয়ে রাজনীতি করার কিছু নেই: তোফায়েল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৯, ৭:৫১ পিএম

আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও ভোলা-১ (সদর) আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, ডেঙ্গু একটি বৈশ্বিক ও মানবিক সমস্য। এটা নিয়ে রাজনীতি করার কিছু নেই।


তিনি বলেন, আজকে শুধু বাংলাদেশে নয় ফিলিপাইন, ইন্দোনেশিয়া, মালেশিয়া, থাইল্যান্ড, সিঙ্গাপুরসহ বিশ্বব্যাপী কোটি কোটি লোক ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। তাই আমরা কেউ ডেঙ্গুকে রাজনৈতিক হিসেবে ব্যবহার না করি।
শনিবার বেলা ১১টার দিকে ভোলার জেলা পরিষদ হল রুমে ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য রক্তদান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমরা লোক দেখানো পরিষ্কার-পরিচ্ছন্নতা না করে সম্মেলিতভাবে ঐক্যবদ্ধ হয়ে ডেঙ্গু মোকাবেলা করতে হবে। কেউ কাউকে দোষারোপ করে লাভ নেই। এটা মানবিক সমস্যা।

আওয়ামী লীগের এ প্রবীণ নেতা বলেন, আমাদের আরও আগ থেকে পরিষ্কার পরিচ্ছন্ন করা উচিত ছিলো। এখন সবাই এটাকে গুরুত্বপূর্ণ বিষয় হিসেবে গ্রহণ করেছে। তাই রাজনীতি না করে আসুন সকলে মিলে ঐক্যবদ্ধ হয়ে ডেঙ্গু মোকাবেলা করি। এটাই হবে আমাদের জন্য উত্তম পথ।

ভোলায় ১১৯জন ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ভোলায় ১১৯জন ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে। এদের মধ্যে ১২ জন ভোলায় আক্রান্ত হয়েছে, বাকিরা বাহির থেকে আক্রান্ত হয়ে এসেছে।

ভোলা চেম্বার অব কমার্স, রেডক্রিসেন্ট ও সিভিল সার্জন আয়োজিত রক্তদান কর্মসূচিতে জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলুর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, সদর উপজেলা চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, সিভিল সার্জন ডা. রথিন্দ্রনাথ মজুমদার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, ভোলা জেলা রেডক্রিসেন্টের সাধারণ সম্পাদক মো. আজিজুল ইসলাম, যুব প্রধান আদিল হোসেন তপু প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন