শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ডিশ ও ইন্টারনেট তারের কারণে বিদ্যুৎ বিতরণ ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে : নসরুল হামিদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ৩:২১ পিএম

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, ঢাকায় ডিশ ও ইন্টারনেট ক্যাবলের কারণে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে বিদ্যুৎ বিতরণ। এগুলো সরিয়ে ফেলতে হবে।

আজ বুধবার দুপুরে বিদ্যুৎ ভবনে ডিপিডিসি’র (ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি) স্মার্ট গ্রিড, অনলাইন মনিটরিং সিস্টেম, অটোমেশন, অগ্নি নির্বাপণ ব্যবস্থা, ভিডিও মনিটরিং, স্ক্যাডা সিস্টেম ও আধুনিক সুবিধা সম্বলিত উপকেন্দ্র স্থাপনে পরামর্শক নিয়োগে চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

অনুষ্ঠানে ঝুলে থাকা বিদ্যুতের লাইন প্রসঙ্গে তিনি বলেন, উন্নত কোনো দেশে এভাবে ঝুলন্ত ক্যাবল নেই। এতে নানা রকম সমস্যা হয়। বেশিরভাগ এলাকায় মাঝে মধ্যেই বিদ্যুৎ থাকে না। লাইন ও উপকেন্দ্রগুলো মাটির নিচে নিতে হবে।

তিনি বলেন, আমরা প্রথমে ধানমন্ডি এলাকায় আন্ডার গ্রাউন্ড ক্যাবল স্থাপন করছি। পর্যায়ক্রমে অন্যান্য এলাকায়ও করা হবে। আমরা জেলা শহরেও আন্ডারগ্রাউন্ড ক্যাবল স্থাপন করতে চাই। ফিনল্যান্ডের প্রতিষ্ঠান হিফ্যাব ওয়’র সঙ্গে যৌথভাবে কাজটি করবে ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কনসালট্যান্ট বাংলাদেশ লিমিটেড।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, আমরা ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হতে চাই। উন্নত কোনো দেশে এভাবে ঝুলন্ত ক্যাবল নেই। এতে নানা রকম সমস্যা হয়। বেশিরভাগ এলাকায় মাঝে মধ্যেই বিদ্যুৎ থাকে না। লাইন ও উপকেন্দ্রগুলো মাটির নিচে নিতে হবে।

তিনি বলেন, ঢাকায় ডিশ ও ইন্টারনেট ক্যাবলের কারণে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে বিদ্যুৎ বিতরণ। এগুলো সরিয়ে ফেলতে হবে। আপনারা ক্যাবল অপারেটরদের সঙ্গে বসে ঠিক করবেন। প্রয়োজন হলে আমিও বসতে চাই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন