শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিদ্যুতের দাম বাড়েনি, সমন্বয় করা হয়েছে : নসরুল হামিদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:২২ এএম

বিদ্যুতের দাম বৃদ্ধি নয় বরং সমন্বয় করা হয়েছে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। গতকাল শুক্রবার রাজধানীর বারিধারায় নিজ বাসভবনে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

নসরুল হামিদ বলেন, এটাকে কোনোভাবেই ম‚ল্যবৃদ্ধি বলা যাবে না, দামের সাথে সমন্বয় করা হয়েছে। এ সময় সমন্বয় না করে ভর্তুকি দিয়ে আর কতদিন চলানো সম্ভব এমন প্রশ্নও তোলেন তিনি। কারণ শহুরের জীবন-যাপনে এটুকু খরচ করতেই হবে। তবে ম‚ল্য বৃদ্ধির পরও সরকারকে প্রায় ১০ হাজার কোটি টাকা ভ‚র্তকি দিতে হবে।

তিনি বলেনে, গত বছর বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাব ছিল। সেই দাম বাড়ানোটা অনেক দেরিতে হলো। তিনি বলেন, ক্যাপাসিটি চার্জতো রাখতেই হবে। কারণ উৎপাদনের সঙ্গে সমন্বয় করতে হলে কিছুটা ক্যাপাসিটি বিল্ড করতে হয়। আর গরমের সময় বিদ্যুতের চাহিদা বেড়ে যায়। যেহেতু বিপিডির একাই ভুর্তকি দিচ্ছে, তাই সেটা সমন্বয় করা হলো। এরপরও সবার সঙ্গে আলোচনা করেই এই ম‚ল্য নির্ধারণ করা হয়েছে। এখনো প্রায় দেড় কোটি গ্রাহক লাইফ লাইনে রয়েছে। আর কম ম‚ল্যে বিদ্যুৎ দেয়া হচ্ছে কৃষির সেচ কাজে। এ সময় প্রতিমন্ত্রীর বাসভবনে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
taijul Islam ২৯ ফেব্রুয়ারি, ২০২০, ৯:০৫ এএম says : 0
All Auomilig Leder are Thief..............
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন