ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

‘এ প্লাসের অশুভ প্রতিযোগিতা নয় আদর্শ মানুষ চাই’

বোরহানউদ্দিন (ভোলা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

 ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক বলেছেন, আদর্শ জাতি ও রাষ্ট্রের জন্য আদর্শ মানুষ চাই। আমরা এখন এ প্লাসের অশুভ প্রতিযোগিতা করছি কিন্তু আদর্শ মানুষ গড়ছি না। আদর্শ মানুষ না হলে এ প্লাস কোন কাজে আসবে না। আদর্শ মানুষ গড়ার ভিত রচিত হয় প্রাথমিক শিক্ষায়। তিনি গতকাল দুপুরে বোরহানউদ্দিন উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার ১৫৬টি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের মাসিক সমন্বয় ও পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

তিনি বলেন, শিক্ষকরা তাদের পাঠদানসহ আচরণ এমন করবেন যাতে শিক্ষকদের আদর্শ থেকে শিক্ষার্থীরা অনুপ্রাণিত হয়। শিক্ষার্থীদের নীতি নৈতিকতা শিখাতে হবে। অন্যথায় নৈতিকতাবিহীন শিক্ষা কোন কাজে আসবে না। তিনি আরো বলেন, একটি সমাজ কতটা শিক্ষিত তা শিশু ও নারীদের আমরা কতটা সম্মান করি তা দিয়ে নির্ণয় করা যায়। পুত্র ও কন্যা সন্তানকে যাতে সমান গুরুত্ব দিয়ে জনসম্পদে পরিণত করে এ জন্য অভিভাবকদের উদ্ধুদ্ধ করার জন্য প্রধান শিক্ষকদের প্রতি আহবান জানান।

উপজেলা শিক্ষা অফিসার মো. আমিনুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ ও উপজেলা নির্বাহী অফিসার খালেদা খাতুন রেখা। সভায় আরো বক্তৃতা করেন সহকারী শিক্ষা অফিসার আমজাদ হোসেন, আবুল বাশার প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন