শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ডিএনসিসি’র চিরুনি অভিযান অব্যাহত

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

এডিস মশা নির্মূলে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) দ্বিতীয় পর্যায়ের ‘বিশেষ পরিচ্ছন্নতা ও চিরুনি অভিযান’ এবং ভ্রাম্যমাণ আদালত অব্যাহত রেখেছে ডিএনসিসি। গতকাল বৃহস্পতিবার পরিচ্ছন্নতা ও মশক নিধনকর্মীরা দ্বিতীয় পর্যায়ের চিরুনি অভিযানের পঞ্চম দিনে ডিএনসিসির ৩৬টি ওয়ার্ডে ১০ হাজার ২১২টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে মোট ৩৯টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার লার্ভার উপস্থিতি খুঁজে পায়। এছাড়া ৬ হাজার ৪৯ বাড়ি ও স্থাপনায় এডিস মশার বংশবিস্তার উপযোগী স্থান ও জমে থাকা পানি পাওয়া যায়। এডিস মশার বংশবিস্তারের উপযোগী এ সব স্থান ধ্বংস করা হয়েছে।
রাজধানীর উত্তরায় নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নয়নের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় উত্তরা ৫ নম্বর সেক্টরের ২ নম্বর সড়কের ৫৩ নম্বর বাসায় এডিস মশার লার্ভা, এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ এবং নোংরা, ময়লা-আবর্জনা পাওয়ায় রিপন বড়–য়া নামে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
এডিস মশা নির্মূলে ডিএনসিসির ‘চিরুনি অভিযান’ ও ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। গত ১৫ সেপ্টেম্বর শুরু হওয়া দ্বিতীয় দফা চিরুনি অভিযানে এ পর্যন্ত পাঁচদিনে ৩৬টি ওয়ার্ডে সর্বমোট ৫১ হাজার ৩১১টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে মোট ১৭৭টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার লার্ভা খুঁজে পাওয়া যায়। এ ছাড়া ৩০ হাজার ১৩৩টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার বংশবিস্তার উপযোগী স্থান ও জমে থাকা পানি পাওয়া যায়। সেসব স্থানগুলো ধ্বংস করে লার্ভিসাইড প্রয়োগ করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন