ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

সরকারের দুর্নীতির মহাকাব্য লেখা যাবে: রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ২:০৯ পিএম

ক্ষমতাসীন সরকারের দুর্নীতি এমন পর্যায়ে পৌঁছেছে তাতে ইলিয়ড ওডেসির মতো মহাকাব্য লেখা যাবে। আজকে এই অনাচারের মধ্যে দেশ। চারিদিকে ভয় আতঙ্ক। এই আতঙ্কের মধ্যদিয়ে শেখ হাসিনা ক্ষমতার রাজদ- ধরে রেখেছেন। তিনি মনে করেন এভাবে ভয়ের মধ্যে রাখলে কেউ কথা বলবেনা, টুঁ শব্দটিও করবেনা। কিন্তু তার সেই দিন এখন শেষ হয়ে এসেছে। কিছুদিন হয়তো ভয় পাইয়ে রাখা যায়। এর বেশি নয়। জনগণ ঠিকই সময়মতো জবাব দিতে প্রস্তুত আছে। আজ সোমবার সকালে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় এক সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
জাতীয়তাবাদী ওলামা দলের ৪০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এসময় ওলামা দলের আহ্বায়ক শাহ মো: নেছারুল হক, সদস্য সচিব অধ্যক্ষ নজরুল ইসলাম, সেলিম রেজা সহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।
রিজভী ক্ষমতাসীনদের দুর্নীতির সমালোচনা করে বলেন, যারা বন্যার্তদের খাদ্য আত্মসাৎ করেছে, শিশুখাদ্য লুট করেছে। এই দেশের মাটিতেই তাদের বিচার হবে। তারা পালিয়ে যেতে পারবেনা।
তিনি বলেন, এই সরকার জনগণকে ভয় পায়। রাজশাহীর জনসভায় বাধা দেয়া হয়েছে। মাটির বাধ এমনকি লোহার বাধ দিয়েও তাদেরকে আটকানো যায়নি। কিন্তু জনগণ পথে পথে বাধা ও গ্রেফতার অতিক্রম করে জনসভা সফল করেছে। অনেক লোক দেখলেই আওয়ামী লীগ সরকার আতঙ্কিত হয়ে উঠে। কি জানি জনতার স্রোত ধেয়ে আসে। ওরা তো অপরাধী। অবৈধ স্বত্তা নিয়ে ক্ষমতায় আছে। মধ্যরাতের নির্বাচন নিয়ে ক্ষমতায় আছে। দুর্নীতির অভিযান চালিয়ে অপকর্ম, অবৈধ স্বত্তা, মধ্যরাতের নির্বাচন, ভোট ডাকাতি আপনি কি ঢাকাতে পারবেন? পারবেন না।
রিজভী বলেন, কত লোক তাদের। র‌্যাব-পুলিশ তো সবই তাদের হাতে। একজন লোক তাকে নাকে খুঁজে পাচ্ছেনা। সম্রাটের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছেনা। এটা কি মানুষ বুঝেনা। কি কি ঘটনা ঘটছে আজকে সবই আপনাদের লোকদের। বিদেশের মাটিতে বেগম পল্লী কারা বানাচ্ছেন? বন্যার্তদের জন্য পরিদর্শনে গিয়ে ত্রাণের টাকা খাচ্ছেন। এদেরকে তো আপনিই পালন ও ভরণ পোষণ করেছেন। এখন শাক দিয়ে মাছ ঢাকবেন? মাছ কিন্তু ঠিকই দেখা যাবে। জনগণ ঠিকই কিন্তু শাকের ফাঁকে দেখছে মাছ কি রুই মাছের টুকরা, মৃগেল মাছের টুকরা নাকি ইলিশের টুকরা?
ওলামা দলের সফলতা কামনা করে দলটির নেতাকর্মীদের উদ্দেশে রিজভী বলেন, ওলামা দল প্রতিষ্ঠিত হয়েছে মানুষের মাঝে ইসলামের রীতি নীতির প্রচার করার জন্য। অন্যায়-বেইনসাফের বিরুদ্ধে জনগণকে সোচ্চার করবে এবং ইসলামের আলো বিতরণ করবে। তাহলে এই সমাজে অত্যাচারী অনাচার টিকতে পারবেনা। সত্য ও ন্যায় প্রতিষ্ঠা করতে ওলামা দল সর্বশক্তি দিয়ে কাজ করবে এই প্রত্যাশা রইলো।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
সালাউদ্দিন ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ৪:০৩ পিএম says : 0
সরকারের গুদামে ধান, চাল, গম এবং লবণ আছে? নাকি দানবের পেটে চলে গেছে??
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন