বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

লালমাটিয়া মহিলা কলেজে ১৪ কোটি টাকার কাজ সম্পন্ন নারীর ক্ষমতায়ন ও উন্নয়ন বিরোধীদের প্রতিহত করুন -নানক

প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এমপি নারীর ক্ষমতায়ন ও দেশমাতৃকার উন্নয়ন বিরোধীদেরকে প্রতিহত করতে নারী শিক্ষার্থীদের প্রতি আহŸান জানিয়েছেন।
আগুন সন্ত্রাসী ও অপরাজনীতির ধারক বাহকদের বয়কট করতে হবে নতুন প্রজন্মকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন, গণতন্ত্র, শিক্ষা ও সামাজিক নিরাপত্তা কর্মসূচির আলোকে দেশকে এগিয়ে নিতে হবে। তিনি গতকাল লালমাটিয়া মহিলা কলেজের ৫০ বছরপূর্তিতে বৃক্ষরোপণ, দোয়া মাহফিল, প্রায় ৮ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত ছাত্রী হোস্টেল ও অডিটোরিয়াম ভবন পরিদর্শন এবং একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
কলেজের অধ্যক্ষ মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিজান, শিক্ষা প্রৌকশল অধিদপ্তরের ঢাকা জোনের নির্বাহী প্রকৌশলী মির্জা নজরুল ইসলাম ও অধ্যক্ষ আব্দুস সালাম হাওলাদার।
নানক বলেন, বর্তমান সরকার নারী সমাজের ক্ষমতায়ন, জীবনমান উন্নয়ন ও সুশিক্ষত দক্ষ নারী সমাজ উপহার দিতে বিগত ৭ বছরের বাজেটে রেকর্ড পরিমাণ অর্থ বরাদ্দ দিয়ে আসছে। এসব উদ্যোগের কারণে লালমাটিয়া মহিলা কলেজ আজ দেশের মডেল নারী বিদ্যাপীঠে রূপান্তরিত হয়েছে।
এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা দেশে-বিদেশে শিক্ষা, সাহিত্য, বিজ্ঞান, সংস্কৃতি ও ক্রীড়াসহ বিভিন্ন ক্ষেত্রে গৌরব উজ্জ্বল ভূমিকা রেখে আসছে। তিনি এ অগ্রযাত্রা ধরে রাখতে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সমন্বিত ভূমিকা রাখার আহŸান জানান। পরে নানক রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এর আগে তিনি কলেজর একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও বৃক্ষরোপণ করেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন