ঢাকা, বুধবার , ২০ নভেম্বর ২০১৯, ০৫ অগ্রহায়ণ ১৪২৬, ২২ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

‘পিঁয়াজ ন খাইয়্যুম, ন কিন্যুম’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৯, ৮:০১ পিএম

‘পিঁয়াজ ন খাইয়্যুম, পিঁয়াজ ন কিন্যুম’ (পেঁয়াজ খাবো না-পেঁয়াজ কিনবো না)। আজ রোববার চট্টগ্রামে অনুষ্ঠিত এক মানববন্ধন-সমাবেশ থেকে পেঁয়াজ বর্জনের উক্ত আহ্বান জানানো হয়। ‘জনদুর্ভোগ লাঘবে জনতার ঐক্য চাই’ শীর্ষক নাগরিক উদ্যোগ-এর প্রধান উপদেষ্টা ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজনের নেতৃত্বে প্রেসক্লাব চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
পেঁয়াজের বাজারে লাগামহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে খাদ্য তালিকা থেকে পেঁয়াজকে বাদ দেয়ার আহ্বান জানান বক্তাগণ। এ সময় গণ প্রচারণা কর্মসূচির আওতায় পথচারীদের মাঝে লিফলেট বিতরণ করা হয়।
খোরশেদ আলম সুজন বলেন, হঠাৎ করে অযৌক্তিকভাবে পেঁয়াজের মূল্য বৃদ্ধি করা হয়েছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা যখনই বাজারে অভিযান পরিচালনা করে তখনই কেবল দাম ক্ষণিকের জন্য কম থাকে। তারা চলে গেলে পুনরায় সিন্ডিকেট মূল্যে পেঁয়াজ বিক্রি হয়। বিভিন্ন মাধ্যম থেকে আমরা জানতে পেরেছি, বর্তমানে বাজারে পেঁয়াজের কোনও সঙ্কট নেই। তারপরও একশ্রেণির অর্থলিপ্সু ব্যবসায়ী অহেতুক সিন্ডিকেট কারসাজি করে কৃত্রিম সঙ্কটের মাধ্যমে জনগণের টাকা হাতিয়ে নিচ্ছে।
সুজন বলেন, প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে আমরাও পেঁয়াজ বর্জন করার কর্মসূচি পালন করছি। মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন মো. ইলিয়াছ, অধ্যক্ষ সুকুমার দত্ত, আব্দুর রহমান মিয়া, সাইদুর রহমান চৌধুরী, খাতুনগঞ্জ ব্যবসায়ী সমিতির সভাপতি জাহাঙ্গীর আলম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন