শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সরকারের কাছে মানুষ হত্যা ডাল ভাত : রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৯, ১২:৫৬ এএম

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, কথায় কথায় মানুষ হত্যা করা সরকারের কাছে এখন ‘ডাল-ভাত’ হয়ে গেছে। ভোলায় পুলিশ নির্বিচারে গুলি করেছে। সরকারের কাছে দেশের মানুষ মনে হয় পশু-পাখির মতো। ভোলায় পুলিশের সাথে সংঘর্ষে হতাহতের প্রতিবাদে গতকাল বুধবার রাজধানীতে বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ কথা বলেন।
রিজভী বলেন, যে কোনো একটা সমাবেশ হলেই সেখানে গুলি আর হত্যা। এই সরকারের কোনো কাজ নাই। এরা গণতন্ত্র হত্যা করেছে, এরা বাকস্বাধীনতা হরণ করেছে, এরা স্বাধীন মতামত হত্যা করেছে। তিনি বলেন, গণতন্ত্রের অন্যতম শর্ত হল সমাবেশ করা, এটি সাংবিধানিক অধিকার, সেই অধিকারকে ভোলায় সরকার সহ্য করল না, চারজনকে হত্যা করল, শতাধিক আহত করল বিনা কারণে, বিনা উস্কানিতে।
গত রোববার ভোলার বোরহানউদ্দিনে এক হিন্দু তরুণের ফেইসবুক আইডিতে (পুলিশের ভাষ্য ‘হ্যাক’ করে) মহানবীর (সা.) এর বিরুদ্ধে ‘অবমাননাকর’ বক্তব্য ছড়ানোকে কেন্দ্র করে জনতার সঙ্গে পুলিশের সঙ্গে সংঘর্ষে চারজন নিহত ও ১০ পুলিশসহ শতাধিক আহত হয়। ভোলার এই ঘটনার প্রতিবাদে গতকাল ঢাকার সব থানায় এবং সারাদেশে জেলা ও মহানগরে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি
এই কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সকালে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করে পল্টন-শাহবাগ-রমনা থানা বিএনপি। মিছিলটি নয়া পল্টনের কার্যালয় থেকে নাইটেঙ্গেল মোড় ঘুরে আবার কার্যালয়ের সামনে এসে শেষ হয়।
সমাবেশে রিজভী বলেন, আমরা সারাদেশে ভোলা হত্যাকান্ডের প্রতিবাদে কর্মসূচি করছি। আমাদের সকলকে এই প্রতিবাদে রাজপথে নেমে আসতে হবে। আমরা যদি প্রতিবাদ না করি তাহলে আপনাদের-আমাদের কারও জীবনই নিরাপদ থাকবে না, আমাদের সন্তানরা নিরাপদে স্কুল-কলেজে যেতে পারবে না, বাসায় ফিরে আসতে পারবে না। সরকারের অপকর্মের বিরুদ্ধে সকলকে সোচ্চার হওয়ার তিনি আহ্বান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন