শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৯, ৪:০৯ পিএম

ভারতের পেট্রাপোল বন্দরে ইন্টারনেট সার্ভারে কাজ না করায় আজ রোববার সকাল থেকে বেনাপোল বন্দর দিয়ে দু দেশের মধ্যে আমদানি-রফতানি বানিজ্য বন্ধ রয়েছে। তবে এ পথে পাসপোট যাত্রীদের যাতায়াত স্বাভাবিক রয়েছে।
সেই সাথে বেনাপোল বন্দরে মালামাল ওঠানামা সহ পণ্য খালাশ প্রক্রিয়া অব্যাহত আছে। ফলে কয়েক হাজার পণ্য বোঝাই ট্রাক আটকা পড়ে আছে দু পাড়ে।
এদিকে, সারাদিন আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকায় দুই দেশের বন্দরে প্রবেশের অপেক্ষায় পণ্য বোঝাই কয়েক হাজার পন্য বোঝাই ট্রাক আটকা পড়েছে। এসব পণ্যের মধ্যে শিল্প কারখানা ও গার্মেন্টস ইন্ডাস্ট্রিজ’র কাঁচামাল, খাদ্যদ্রব্য ও পচনশীল পণ্যও রয়েছে। রফতানি পণ্যের মধ্যে রয়েছে পাট ও পাটজাত দ্রব্য, তৈরি পোশাক, মাছ ইত্যাদি

বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মহসিন খান বলেন, এ পথে আমদানি-রফতানি বন্ধ থাকলেও পাসপোর্ট যাত্রীদের যাতায়াত স্বাভাবিক রয়েছে। সকাল থেকে দুপুর ১২ টা পর্যন্ত ২ হাজার পাসপোর্ট যাত্রী ভারতে আসা যাওয়া করেছে।
বেনাপোল স্থলবন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) আব্দুল জলিল জানান, আগে ভারতের পেট্রাপোল বন্দরে ম্যানুয়াল পদ্ধতিতে আমদানি রফতানি কার্যক্রম সম্পন্ন হতো। বর্তমানে এ বন্দরে অটোমেশন পদ্ধতি চালু হওয়ায় অনলাইনে কাজ করা হচ্ছে। ভারতের পেট্রাপোল বন্দরে সার্ভার সমস্যার কারনে পণ্য খালাস ও আমদানি-রফতানির কাজ বন্ধ আছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন