বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

আজ থেকে ফোক ফেস্টর নিবন্ধন শুরু চলবে ১০ নভেম্বর পর্যন্ত

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৯, ৭:৪৪ পিএম

লোকগানকে বিশ্বদরবারে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে ২০১৫ সাল থেকে প্রতি বছর আয়োজিত হয়ে আসছে এশিয়ার সবচেয়ে বড় লোকসংগীতের অনুষ্ঠান ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট’। আগামী ১৪-১৬ নভেম্বর বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে প্রতি বছরের মতো এবারও বসতে যাচ্ছে এই লোকসংগীতের মহোৎসব। অনুষ্ঠানটি চলবে প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত।

বিগত বছরের মতো এবারও অনলাইনে রেজিস্ট্রেশনের মাধ্যমে দর্শক বিনামূল্যে অনুষ্ঠানটি উপভোগ করার সুযোগ পাচ্ছেন। যার নিবন্ধন শুরু হয়েছে আজ (০৬ নভেম্বর)। চলবে ১০ নভেম্বর পর্যন্ত।
নিবন্ধনের জন্য www.dhakainternationalfolkfest.com ওয়েবসাইটটিতে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশনের জন্য প্রয়োজন হবে পাসপোর্ট সাইজ ছবি এবং জাতীয় পরিচয়পত্র বা ড্রাইভিং লাইসেন্স অথবা পাসপোর্টের স্ক্যান কপি। রেজিস্ট্রেশন সম্পন্ন হলে দর্শকের ই-মেইলে পৌঁছে যাবে তিন দিনের তিনটি ভিন্ন ভিন্ন এন্ট্রি পাস। উৎসবস্থলের প্রবেশ পথে প্রতিদিন প্রিন্ট করা এন্ট্রি পাসটি দেখিয়ে প্রবেশ করতে হবে।

লোকসংগীতের মহোৎসবটিতে বরাবরের মতো এবারও হাজির হচ্ছেন বিভিন্ন দেশের লোকগানের সেরা শিল্পীরা। তাদের মধ্যে এবারের আসরে অন্যতম চমক হিসেবে থাকছেন ভারতের পাঞ্জাবের ভাংরা গানের জনপ্রিয় শিল্পী দালের মেহেদি। আরও আছে পাকিস্তানের জুনুন ও হিনা নাসরুল্লাহ, রাশিয়ার সাত্তুমা, জর্জিয়ার শেভেনেবুরেবি এবং মালি থেকে হাবিব কইটে অ্যান্ড হামাদ।

এছাড়া বাংলাদেশ থেকে উল্লেখযোগ্য শিল্পীরা হলেন শাহ আলম সরকার, মালেক কাওয়াল, কাজল দেওয়ান, ফকির শাহাবুদ্দিন, চন্দনা মজুমদার, কামরুজ্জামান রাফি, শফিকুল ইসলাম, প্রেমা ও ভাবনা নৃত্যদল প্রভৃতি।

আয়োজক প্রতিষ্ঠান জানায়, এবার বাংলাদেশসহ বিশ্বের ৬টি দেশ থেকে দুই শতাধিক লোকশিল্পী ও কলাকুশলী যোগ দেবেন অনুষ্ঠানটিতে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন