শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ময়মনসিংহ স্বাস্থ্য বিভাগের গাফিলতির কারণে সাড়ে ৬ কোটি টাকা ফেরতের আশঙ্কা!

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৯, ৩:৩৪ পিএম

প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পে ময়মনসিংহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের চরম গাফিলতি ও উদাসীনতার কারণে কমিউনিটি ক্লিনিকের প্রায় সাড়ে ৬ কোটি টাকা ফেরতের আশঙ্কা দেখা দিয়েছে। এনিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের ভিতরে ও বাইরে তোলপাড় সৃষ্টি হয়েছে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলায় ২৪টি ও ফুলপুর উপজেলায় ১টিসহ মোট ২৫টি কমিউনিটি ক্লিনিকের নতুন ভবন নির্মান কাজের জন্য সম্প্রতি স্বাস্থ্য অধিদপ্তরের অধীনে প্রায় সাড়ে ৬ কোটি টাকা বরাদ্ধ দেয় মন্ত্রনালয়। চলতি বছরের ৩এপ্রিল ভবন নির্মানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ টেন্ডার আহবান করে ঠিকাদারদের কার্যাদেশ দেয়া হয়। কিন্তু চলতি মাসেই কার্যাদেশের সময় শেষ হলেও এখনো পুরাতন ভবনগুলো ভাঙ্গার বিষয়ে কোন পদক্ষেপ গ্রহন করা হয়নি। ফলে ২৫টি কমিউনিটি ক্লিনিকের নতুন ভবন নির্মানের জন্য বরাদ্ধকৃত প্রায় সাড়ে ৬ কোটি টাকা ফেরতের আশংঙ্কা করছেন সংশ্লিষ্টরা।
ময়মনসিংহের নবাগত সিভিল সার্জন মো: মজিবুর রহমান জানান, আগে যারা দ্বায়িত্বে ছিলেন তারা পুরাতন ভবন ভাঙ্গার টেন্ডার আহবান না করেই নতুন ভবন নির্মানের টেন্ডার দিয়েছেন। পরে কাজ আগে করায় এ জটিলতার সৃষ্টি হয়েছে। তবে আগামী জানুয়ারী পর্যন্ত সময় বাড়ানো যাবে বলে আশা করছি। সময় পেলে দ্রুত সময়ে মধ্যে পুরাতন ভবন ভেঙ্গে নতুন ভবন নির্মান কাজ শেষ করার জন্য আমরা বদ্ধপরিকর।
খবরের সত্যতা নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তর ময়মনসিংহের নির্বাহী প্রকৌশলী মো: সালাহ উদ্দিন চৌধুরী। তিনি জানান, র্দীঘ ৪ মাস ধরে তাগিদ দেয়া স্বত্ত্বেও নান্দাইল স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের ডা: এনামুল হক পুরাতন ভবন গুলো টেন্ডারের মাধ্যমে ভাঙ্গার কোন উদ্যোগ গ্রহন করেননি। ফলে তাঁর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে ২৫টি কমিউনিটি ক্লিনিকের নতুন ভবন নির্মানের ভবিষ্যত অনিশ্চিত হয়ে পড়েছে।
এবিষয়ে স্বাস্থ্য অধিদপ্তর ময়মনসিংহ সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী দুলাল চন্দ্র সরকার বলেন, স্বাস্থ্য বিভাগকে পুরাতন ক্লিনিক ভবন নিলাম নোটিশে ভাঙ্গার জন্য সর্বোচ্চ ক্ষমতা দিয়েছেন মন্ত্রনালয়। কাজেই তারা নিলাম নোটিশ না করলে আমাদের করার কিছু নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন