ঢাকা, বুধবার , ২০ নভেম্বর ২০১৯, ০৫ অগ্রহায়ণ ১৪২৬, ২২ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপি সমাবেশের অনুমতি পাওয়ার পরও নাট্যমঞ্চে তালা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৯, ৪:১১ পিএম | আপডেট : ৪:২৪ পিএম, ৮ নভেম্বর, ২০১৯

৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে বিএনপির আলোচনা সভা করার অনুমতি দিয়েছিল পুলিশ। কিন্তু সিটি করপোরেশনের অনুমতি পায়নি দলটি। তাই নাট্যমঞ্চের সামনের খোলা মাঠেই সমাবেশ করার প্রস্তুতি নিচ্ছে বিএনপির নেতাকর্মীরারা।

শুক্রবার (৮ নভেম্বর) দুপুর দুইটা থেকে সমাবেশের অনুমতি থাকলেও সোয়া দুইটায়ও নাট্যমঞ্চের গেটে তালা ঝুলতে দেখা গেছে।
তালা খুলে না দিলে বাহিরে রাস্তায় সমাবেশ করার প্রস্তুতি নিচ্ছে বিএনপি।
সমাবেশের জন্য সোহরাওয়ার্দী উদ্যান এবং নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে- এই দুই জায়গার নাম প্রস্তাব করেছিল বিএনপি, কিন্তু পুলিশের পক্ষ থেকে মহানগর নাট্যমঞ্চে জনসমাবেশ করার অনুমতি দেয়া হয়েছে।
যুবদলের সিনিয়র সহ-সভাপতি মুরতাজুল করিম বাদরু বলেন, নাট্যমঞ্চে সমাবেশ করার জন্য আমরা টাকা জমা দিয়েছি কিন্তু তারা টাকা নিচ্ছে না। ভিতরে আমাদের অনুমতি না দিলে আমরা বাহিরেই সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছি।

বিএনপি নেতাদের অভিযোগ পুলিশ তাদের অনুমতি দিলেও সিটি করপোরেশন তাদের অনুমতি দেয়নি। বিএনপি নেতারা বলছে ৩১ অক্টোবর আমরা সিটি করপোরেশনের নিকট লিখিত অনুমতি চেয়েছি। পুলিশ অনুমতি দিলেও সিটি করপোরেশন অনুমতি দেয়নি।

;


এর আগে বুধবার (৬ নভেম্বর) দুপুর ২টার দিকে সমাবেশের অনুমতি চাইতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কার্যালয়ে যান বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ।

এসময় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম বিএনপিকে ৮ নভেম্বর সমাবেশের অনুমতি দেন। ওইদিনই অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ নিশ্চিত করেন।

তিনি বলেন, আমরা আজ অনুমতির জন্য ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলামের কাছে গিয়েছি। সমাবেশের জন্য সোহরাওয়ার্দী উদ্যান এবং নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে- এই দুই জায়গার নাম প্রস্তাব করেছি। কিন্তু পুলিশের পক্ষ থেকে আমাদের মহানগর নাট্যমঞ্চে জনসমাবেশ করার অনুমতি দেয়া হয়েছে। শুক্রবার (৮ নভেম্বর) বাদ জুমা আমাদের জনসমাবেশ শুরু হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মজলুম জনতা ৮ নভেম্বর, ২০১৯, ৪:৩০ পিএম says : 0
???নাট্যমন্চে তালা???
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন