শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বাফুফের এজিএমে মুখোমুখি সালাউদ্দিন-তরফদার!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৯, ৯:০৯ পিএম

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এবার মুখোমুখি হচ্ছেন বাফুফে সভাপতি কাজী মো: সালাউদ্দিন এবং বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের মহাসচিব তরফদার মো: রুহুল আমিন। শনিবার গাজীপুরের সায়রা রিসোর্টে হবে বাফুফের এজিএম। এই সভাকে কেন্দ্র করেই মুখোমুখি দাঁড়াচ্ছে দু’টি পক্ষ। দু’পক্ষের একটির নেতৃত্ব দিচ্ছেন কাজী সালাউদ্দিন। অন্যটির নেতৃত্বে থাকছেন তরফদার মো: রুহুল আমিন।

রুহুল আমিন বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের মহাসচিব হিসেবে রাজধানীর বাইরের ফুটবল সংগঠকদের সঙ্গে সু-সম্পর্ক করছেন। বাংলাদেশ ফুটবল ক্লাব অ্যাসোসিয়েশনের (বিএফসিএ) সভাপতি হয়ে তিনি ক্লাবগুলোর স্বার্থরক্ষায় নিরালস কাজ করে যাচ্ছেন। তিনিই বৃহস্পতিবার বিএফসিএ’র কমিটি পুনর্গঠন করেন। এদিন সন্ধ্যায় রাজধানীর একটি অভিজাত হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে বিএফসিএ’র নতুন সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পান বাংলাদেশ পুলিশ ক্লাবের সভাপতি ও অতিরিক্ত মহা পুলিশ পরিদর্শক শেখ মোহাম্মদ মারুফ হাসান। এ অনুষ্ঠানেই ঢাকার ক্লাবগুলোর কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা করেন রুহুল আমিন। সভায় সর্বসম্মতিক্রমে আলহাজ্ব একেএম মমিনুল হক সাঈদকে সড়িয়ে তার জায়গায় বিএফসিএ’র নতুন সাধারণ সম্পাদক করা হয় মারুফ হাসানকে। এসময় রুহুল আমিন বলেন, ‘আমাদের ভয়ে বাফুফে তড়িঘড়ি করে এজিএম করছে। আগামী নির্বাচনকে সামনে রেখে এই এজিএম করে ভোট বাড়ানোর চক্রান্ত করছে তারা। এছাড়া বাফুফের আর্থিক প্রতিবেদনেও নানা অসঙ্গগতি আমাদের চোখে পড়েছে। বিগত দিনে বাফুফেতে বসে সালাউদ্দিন যে লুটপাট করছে, তার চিত্র ফুটে উঠেছে এই আর্থিক প্রতিবেদনে। আমরা এর প্রতিবাদ করবো।’ ক্রীড়াবোদ্ধাদের ধারণা ফুটবলের দু’টি সংগঠনের গুরুত্বপূর্ণ পদে থেকে বাফুফের আসন্ন নির্বাচনে নিজের প্রার্থী হওয়ার কাজটি আগে-ভাগেই গুছিয়ে রাখার চেষ্টা করছেন তরফদার।

একই সময়ে বাফুফে ভবনে অনুষ্ঠিত হয় বাফুফের জরুরি সভা। সভা শেষে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, ‘আমরা কারো কার্যক্রমকে বাধাগ্রস্থ করতে এই সভা ডাকিনি। আসন্ন এজিএমের আপডেট জানাতে এই সভা ডাকা হয়েছে। আশা করছি শনিবারের এজিএম নির্বিঘেœ অনুষ্ঠিত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন