বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পরিবহন ধর্মঘট, অচলাবস্থার অবসানের লক্ষণ নেই, দক্ষিণ-পশ্চিমাঞ্চল জুড়ে যাত্রী সাধারণের ভোগান্তি চরমে

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৯, ১:৪৮ পিএম | আপডেট : ২:১৪ পিএম, ২০ নভেম্বর, ২০১৯

অঘোষিত পরিবহণ ধর্মঘট চলছেই। যশোর, খুলনা, নড়াইল, সাতক্ষীরা, মাগুরা, বাগেরহাট, ঝিনাইদহ, কুষ্টিয়াসহ গোটা দক্ষিণ-পশ্চিমাঞ্চল জুড়ে যাত্রী সাধারণের ভোগান্তি চরমে পৌঁছে। টানা চারদিন শ্রমিকদের কর্মবিরতির নামে পরিবহণ ধর্মঘটের পরিধি ক্রমাগত বাড়ছে। বুধবার সকাল থেকে ট্রাক, কাভার্ড ভ্যান যুক্ত হওয়ায় অচলাবস্থার সৃষ্টি হয়েছে। ভেজিটেবল জোন যশোর থেকে সবজির ট্রাক ছেড়ে যায়নি রাজধানীতে। বেনাপোল থেকে আমদানীকৃত পণ্যের সরবরাহ বন্ধ রয়েছে। পণ্য পরিবহন না হওয়ায় বাজারে প্রভাব পড়ছে।জনভোগান্তি বাড়ছেই। একস্থান থেকে আরেকস্থানে যাতায়াতে থ্রি-হুইলা, নছিমন, করিমন ব্যবহার হচ্ছে। ভাড়াও হাকছে অতিরিক্ত।

নতুন সড়ক আইন সংশোধনসহ দশ দফা দাবিতে এই অঞ্চলের পরিবহণ শ্রমিকরা রাজপথে না নামায় এই ধর্মঘট পরিস্থিতির সৃষ্টি হয়েছে। প্রশাসনের সঙ্গে বৈঠকে গাড়ি চলাচলের প্রতিশ্রুতি দিলেও কার্যত তা বাস্তবায়ন হয়নি।

শ্রমিক সংগঠনের নেতারা দাবি করছেন, শাস্তির খড়গ নিয়ে রাস্তায় নামতে চাইছে না শ্রমিকরা। বর্তমানে অচলাবস্থার অবসানের কোন লক্ষণ দেখা যাচ্ছে না। শ্রমিক ও মালিকরা বলেছেন, স্থানীয়ভাবে এখন আর সমাধানের কোন পথ নেই। কেন্দ্র অর্থাৎ ঢাকার দিকে তাকিয়ে আছে সবাই। কেন্দ্রীয় ফেডারেশন নেতাদের নির্দেশেই পরবর্তী সিদ্ধান্ত হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন