ঢাকা, রোববার , ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ রবিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

ইসলামের খেদমত ও আলেম ওলামাদের সম্মান করে যাব : জমিয়াতুল মোদার্রেছীনের মতবিনিময় সভায় ধর্ম প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

অসম্মানের তো প্রশ্নই উঠে না, বাকি জীবন আলেম ওলামাদের সম্মান ও ইসলামের খেদমত করে যেতে চাই। মানুষমাত্রই ভুল হয়। আমার ভুল হয়ে থাকলে এবং কেউ কষ্ট পেলে গভীরভাবে দুঃখ প্রকাশ ও নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করছি।
গত মঙ্গলবার বাদ মাগরিব মহাখালীস্থ মসজিদে গাউছুল আযম ও বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কমপ্লেক্স মিলনায়তনে জমিয়াত নেতৃবৃন্দ ও ওলামায়ে কেরামের সাথে এক মতবিনিময় সভায় ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আবদুল্লাহ এসব কথা বলেন। জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি আলহাজ এ এম এম বাহাউদ্দীনের সভাপতিত্বে মতবিনিময় সভায় রাজধানীসহ ঢাকা ও অন্যান্য জেলা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ধর্ম প্রতিমন্ত্রী বলেন, মতবিনিময় সভার মাধ্যমে মনে হয়, আমি যেন সারাদেশের বিপুল সংখ্যক আলেমদের সাথে কথা বলছি। ছোটবেলা থেকে আলেম সমাজ ও ধর্মীয় মুরুব্বীদের সম্মান করা আমার অভ্যাস। জীবনভর রাজনীতি করার পাশাপাশি আমি বড়দের সাথে শ্রদ্ধার সম্পর্ক বজায় রেখেছি। ধর্ম প্রমিন্ত্রী হওয়ার পর আন্তরিক নিষ্ঠা ও সততার প্রমাণ দিয়েছি। আমার বিরুদ্ধে কোনো দুর্নীতি কেউ দেখাতে পারবে না ইনশাআল্লাহ।

তিনি উপস্থিত আলেমদের উদ্দেশ্যে বলেন, সামনে দেশ ও জাতির সেবায় নিজেকে নিয়োজিত রাখবো। আল্লাহর সন্তুষ্টি লাভ ও পরকালের সম্বল সংগ্রহ করার জন্য বাকি জীবন কাজ করতে চাই। গত মাসখানেক আগে আমার দেয়া একটি বক্তব্যে রং লাগিয়ে একটি মহল প্রচার করেছে। অন্য জায়গার কথা এনে আরেক প্রোগ্রামের ছবিতে কৌশলে জুড়ে দিয়েছে। এখন তথ্য প্রযুক্তির অপব্যবহারে দিনকে রাত করা যায়। এরপরও আমার নিজের বক্তব্যেও ভাষা ও শব্দ প্রয়োগে অনিচ্ছাকৃত কিংবা অসাবধানতাবশত যে কোনো ত্রুটির ফলে কেউ যদি আঘাত পেয়ে থাকেন তাহলে ক্ষমা চাইতে আমার কোনো দ্বিধা নেই। আমি মন থেকে খারাপ উদ্দেশ্যে কিছু বলা বা কারো প্রতি বিদ্বেষ পোষণ করার লোক নই। দেশের সকল আলেম সমাজ ও সরকারের মধ্যে দূরত্ব কমিয়ে আনার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

সভাপতির বক্তব্যে আলহাজ এ এম এম বাহাউদ্দীন বলেন, ধর্ম প্রতিমন্ত্রীর সাথে আমরাও আলেম ওলামাদের খেদমত করাকে জীবনের গুরুত্বপূর্ণ কাজ হিসেবে দেখি। সরকারের সকল মহলে ইসলামের খেদমত ও ইসলামী ভাবধারার সমাজ তৈরির চিন্তা থাকতে হবে। ইসলামী শিক্ষা, সংস্কৃতি ও সামাজিক আদব কায়দা এদেশের গণমানুষের প্রাণের বিষয়। এর সাথে সমন্বয় করে ক্ষমতায় থাকতে হবে। যদি সরকার আলেম ওলামাদের মাধ্যমে এই সমাজের সাথে সম্পৃক্ততা না থাকে তাহলে উগ্রবাদ বা গণবিরোধী শক্তি সমাজের নেতৃত্ব নিয়ে নেবে। প্রধানমন্ত্রী সম্প্রতি বলেছেন, দাঁড়ি টুপিওয়ালা লোক মানুষ পছন্দ করে। নামাজী ব্যক্তি আমার পছন্দ। কেবিনেট সেক্রেটারির বিদায় অনুষ্ঠানে তিনি তার রুচি ও পছন্দের কথা তুলে ধরেন। নতুন কেবিনেট সেক্রেটারিও নামাজী পরহেজগার ও দাঁড়িওয়ালা ব্যক্তি।

এ এম এম বাহাউদ্দীন বলেন, প্রধানমন্ত্রীর এমন বক্তব্য থেকে বাংলাদেশের মানুষের মনের কথাই ফুটে উঠে। ধর্মী প্রতিমন্ত্রীও একই ধারার লোক। জমিয়াতুল মোদার্রেছীন এরকম মূল্যবোধ সম্পন্ন একটি সমাজ বিনির্মাণেই কাজ করে যাচ্ছে। মাদক বিশৃঙ্খলা উগ্রতা দুর্নীতি ও অস্থিরতা দূরীকরণে সরকারকে আলেম ওলামা পীর মাশায়েখের সাহায্য নিতে হবে। তাদের সাথে ঘনিষ্ঠতা ছাড়া সরকার সমাজের হৃদয়ে প্রবেশ করতে পারবে না।
জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব মাওলানা শাব্বির আহমদ মোমতাজী বলেন, ধর্ম প্রতিমন্ত্রী তার বক্তব্য নিয়ে ছড়িয়ে পড়া ভুল বোঝাবুঝি দূর করার সৎ উদ্দেশে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের নেতৃবৃন্দের সাথে বসায় তাকে ধন্যবাদ জানাই। এটি তার উদারতার পরিচয়। এই মতবিনিময়ের মাধ্যমে তিনি মূলত কয়েক কোটি ধর্মপ্রাণ মানুষের সাথে বসেছেন বলে ভাবতে পারেন। সারাদেশে আমাদের ছাত্র শিক্ষক শুধু নন, অভিভাবকসহ বিভিন্ন দরবারের মধ্য দিয়ে জমিয়াতুল মোদার্রেছীন কোটি কোটি মানুষের সঙ্গে সংযুক্ত। ভুল পারসেপশন মানুষের ক্ষতি করে। এটি দূর করার মহৎ উদ্দেশ্যেই আমরা ধর্ম প্রতিমন্ত্রীকে নিয়ে বসেছি। আশা করি, তার ব্যাপারে সৃষ্ট ভুল বোঝাবুঝি ও দ্বিধাসংশয় এ বৈঠকের পর সম্পূর্ণ দূর হয়ে যাবে। তিনি সব ঘরানার আলেম উলামাকে সম্মান করেন তাই এখানে কোনো অষ্পষ্টতা থাকা উচিত নয়। আমাদের সংগঠনের উপদেষ্টা হিসেবে আগে তিনি যেমন ইতিবাচক ভূমিকা রেখেছেন ভবিষ্যতেও আমাদের একজন অভিভাবক হিসেবে অগ্রণী ভূমিকা রাখবেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, আল্লামা সৈয়দ মাহবুুবুর রহমান (জৌনপুরী), প্রিন্সিপাল মাওলানা শাহ মো. মাহমুদুল হাসান ফেরদৌস (বরগুনা), প্রিন্সিপাল মাওলানা আব্দুর রাজ্জাক (ঢাকা), প্রিন্সিপাল মাওলানা এ কে এম মাহবুবুর রহমান, প্রিন্সিপাল আ খ ম আবুবকর সিদ্দিক (ঢাকা), ড. প্রিন্সিপাল মাওলানা মো. ইদ্রিস খান (ময়মনসিংহ), প্রিন্সিপাল মাওলানা আব্দুর রাজ্জাক (ঢাকা), প্রিন্সিপাল মাওলানা আব্দুল হাই (নারায়নগঞ্জ), প্রিন্সিপাল মাওলানা মো. রেজাউল হক (ঢাকা), প্রিন্সিপাল মাওলানা এজহারুল হক (ঢাকা), প্রিন্সিপাল মাওলানা আব্দুল হাই বারী (বগুড়া), প্রিন্সিপাল মাওলানা জাহাঙ্গীর আলম মজুমদার (ঢাকা), প্রিন্সিপাল মাওলানা মো. ইসমাইল (চট্টগ্রাম), প্রিন্সিপাল আবু জাফর মো. ছাদেক হাসান (ঢাকা), প্রিন্সিপাল মাওলানা জহিরুল হক (গাজীপুর), প্রিন্সিপাল মাওলানা হারুনুর রশিদ (বরগুনা), প্রিন্সিপাল মাওলানা ফারুক আলম হাওলাদার (পিরোজপুর), প্রিন্সিপাল মাওলানা নোমান (নারায়নগঞ্জ), প্রিন্সিপাল মাওলানা আব্দুল জলিল মিয়া (নরসিংদী), মাওলানা মো. ছিদ্দিকুল্লাহ পাটোয়ারী (ঢাকা), মাওলানা শামছুর রহমান (ঢাকা), ড. মুহাম্মদ হায়দার আলী (ঢাকা), এইচ এম আমিনুর রহমান (ঢাকা), মো. মোজাম্মেল হক (বরগুনা), মাওলানা মো. নুরুল আমীন আমজাদী (ঢাকা)সহ বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (25)
নোমান ২১ নভেম্বর, ২০১৯, ১:৫৫ এএম says : 0
গভীরভাবে দুঃখ প্রকাশ ও নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করায় ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আবদুল্লাহ সাহেবকে অসংখ্য ধন্যবাদ
Total Reply(0)
জামিল ২১ নভেম্বর, ২০১৯, ১:৫৮ এএম says : 0
দ্বায়িত্বশীল ব্যক্তির এভাবে ভুল স্বীকার করা এবং ক্ষমা চাওয়া একটা বিশাল ব্যাপার।
Total Reply(0)
পারভেজ ২১ নভেম্বর, ২০১৯, ১:৫৮ এএম says : 0
এই অনুষ্ঠানের আয়োজন করায় জমিয়াতুল মোদার্রেছীনকে অসংখ্য ধন্যবাদ
Total Reply(0)
আশিক ২১ নভেম্বর, ২০১৯, ১:৫৯ এএম says : 0
কথা বলার ক্ষেত্রে দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের সর্বদা সতর্ক হওয়া দরকার।
Total Reply(0)
জামিল ২১ নভেম্বর, ২০১৯, ২:০০ এএম says : 0
যেকথাগুলো বলেছেন, সেগুলো পালন করলেই হবে।
Total Reply(0)
শরীফ ২১ নভেম্বর, ২০১৯, ২:০১ এএম says : 0
আলহাজ এ এম এম বাহাউদ্দীন সাহেবকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি
Total Reply(0)
মিলন খন্দকার ২১ নভেম্বর, ২০১৯, ২:০২ এএম says : 0
নিজেদের মধ্যে ভুল বুঝাবুঝি দূর করে ইসলামী ভাবধারার সকল মানুষকে ঐক্যবদ্ধ হয়ে চলতে হবে।
Total Reply(0)
জাবেদ ২১ নভেম্বর, ২০১৯, ২:০৩ এএম says : 0
প্রতিমন্ত্রী বলেছেন, দেশের সকল আলেম সমাজ ও সরকারের মধ্যে দূরত্ব কমিয়ে আনার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।--------- এটা করতে পারলে দেশের অনেক উপকার হবে।
Total Reply(0)
রিপন ২১ নভেম্বর, ২০১৯, ২:০৪ এএম says : 0
সরকারের সকল মহলে ইসলামের খেদমত ও ইসলামী ভাবধারার সমাজ তৈরির চিন্তা থাকতে হবে।
Total Reply(0)
আশরাফ হোসাইন ২১ নভেম্বর, ২০১৯, ২:০৫ এএম says : 0
মাদক বিশৃঙ্খলা উগ্রতা দুর্নীতি ও অস্থিরতা দূরীকরণে সরকারকে আলেম ওলামা পীর মাশায়েখের সাহায্য নিতে হবে। তাদের সাথে ঘনিষ্ঠতা ছাড়া সরকার সমাজের হৃদয়ে প্রবেশ করতে পারবে না।
Total Reply(0)
মাহফুজ আহমেদ ২১ নভেম্বর, ২০১৯, ২:০৬ এএম says : 0
বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের নেতৃত্বেই এদেশের আলেম সমাজ ঐক্যবদ্ধ হবে।
Total Reply(0)
ফজলুল হক ২১ নভেম্বর, ২০১৯, ৯:৪১ এএম says : 0
আলেমদের সাথে ধর্মপ্রতিমন্ত্রীর এই দুরত্ব দূরীকরণের মহতী উদ্যোগ নেয়ায় বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি আলহাজ এ এম এম বাহাউদ্দীন সাহেবকে সাধুবাদ জানাই
Total Reply(0)
সেলিম ২১ নভেম্বর, ২০১৯, ৯:৪২ এএম says : 0
সারাদেশে আমাদের ছাত্র শিক্ষক শুধু নন, অভিভাবকসহ বিভিন্ন দরবারের মধ্য দিয়ে জমিয়াতুল মোদার্রেছীন কোটি কোটি মানুষের সঙ্গে সংযুক্ত।
Total Reply(0)
রফিক ২১ নভেম্বর, ২০১৯, ৯:৪৬ এএম says : 0
তাহলে আশা করবো যে, সামনে বাংলাদেশের মুসলমানদের জন্য ভালো সময় অপেক্ষা করছে....
Total Reply(0)
মো. মহিউদ্দিন ২১ নভেম্বর, ২০১৯, ৯:৪৭ এএম says : 0
বাংলাদেশের আলেমদেরকে নেতৃত্ব দিয়ে সঠিক পথে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য একনিষ্ঠভাবে কাজ করায় জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি আলহাজ এ এম এম বাহাউদ্দীন সাহেবকে অসংখ্য মোবারকবাদ জানাচ্ছি
Total Reply(0)
ফেরদৌসী ২১ নভেম্বর, ২০১৯, ৯:৪৮ এএম says : 0
আল্লাহ আমাদের সবাইকে দ্বীন ইসলামের সঠিক জ্ঞান দান করুক।
Total Reply(0)
রেজবুল হক ২১ নভেম্বর, ২০১৯, ৯:৪৯ এএম says : 0
ইসলামের খেদমতে জীবন অতিবাহিত করতে পারলে ইহকালীন শান্তি ও পরকালীন মুক্তি আসবে।
Total Reply(0)
Rabiul Islam ২১ নভেম্বর, ২০১৯, ৩:৪৭ পিএম says : 0
thanks to all
Total Reply(0)
মাহফুজ আহমেদ ২১ নভেম্বর, ২০১৯, ১১:১৮ পিএম says : 0
শ্রদ্ধেয় সম্পাদক ও বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি এ এম এম বাহাউদ্দীন অত্যন্ত মূল্যবান ও বাস্তবসম্মত কথা বলেছেন। আশা করি সরকার বিষয়টি ভেবে দেখবেন।
Total Reply(0)
সাইফ ২১ নভেম্বর, ২০১৯, ১১:১৯ পিএম says : 0
জনাব বাহাউদ্দীন সাহেবকে অনেক ধন্যবাদ দ্বীন শিক্ষা ব্যবস্থাকে এবং আলেম সমাজকে সুসংগঠিত করার উদ্দ্যেশ্যে আপনার নিরলশ প্রচেষ্টার জন্যে। আল্লাহ্‌ আমাদের দ্বীন ঈমান ও আমাদের প্রান প্রীয় বাংলাদেশকে রক্ষা করুন সকল ফেৎনা ও আল্লাহ্‌ ও রাসুল (সাঃ) এর বিরোধি সকল দুশমনের দুশমনি থেকে।
Total Reply(0)
জসিম আহমেদ জসিম ২১ নভেম্বর, ২০১৯, ১১:১৬ পিএম says : 0
জমিয়াতুল মোদার্রেছীনের হাত ধরেই এদেশের আলেম সমাজ এগিয়ে যাবে।
Total Reply(0)
নাসির উদ্দিন ২১ নভেম্বর, ২০১৯, ১১:১৫ পিএম says : 0
ধর্মপ্রতিমন্ত্রী এডভোকেট শেখ মোহাম্মদ আবদুল্লাহ সাহেবকে অসংখ্য ধন্যবাদ
Total Reply(0)
মিজানুর রহমান ২১ নভেম্বর, ২০১৯, ১১:১৬ পিএম says : 0
জমিয়াতুল মোদার্রেছীন ইসলামী মূল্যবোধ সম্পন্ন একটি সমাজ বিনির্মাণেই কাজ করে যাচ্ছে। এজন্য তাদেরকে মোবারকবাদ জানাই
Total Reply(0)
Samim ২১ নভেম্বর, ২০১৯, ১০:০৪ পিএম says : 0
I like this people whom work for country and islam.
Total Reply(0)
Naim Uddin ২১ নভেম্বর, ২০১৯, ১১:১৭ পিএম says : 0
আলহামদুলিল্লাহ। আপনাদের মতো সচেতন ব্যক্তিরা আছে বলে এখনও সম্প্রীতি টিকে আছে। জামিয়াতুল মোদার্রেছীন এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিরা রাখছে। আল্লাহ আপনাদের কবুল করুন। আমিন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন