ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

বাজারে সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই : ড. মঈন খান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৯, ৮:৩৪ পিএম

‘পেঁয়াজের কেজি তিনশ টাকা! আর চালের দামও হু হু করে বাড়ছে। বাজারে সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই। সাধারণ মানুষ বাজারের কথা শুনলেই ভয় পায়। দেশে ধনী-দরিদ্রের ব্যবধান বেড়েই চলেছে। যশোর থেকে খুলনা আসার মহাসড়কটির বেহাল দশা ১০ বছরেও শেষ হয়নি। অন্যদিকে ইউরোপ, আমেরিকা, এমনকি বন্ধুরাষ্ট্র ভারতের এক কিলোমিটার রাস্তার নির্মাণ ব্যয়ের চাইতে আমাদের ব্যয় কয়েকগুণ।’- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান এসব কথা বলেছেন।

শনিবার নগরীর কে ডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ের সামনে মহানগর ও জেলা আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। সমাবেশে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু।

ড. মঈন খান বলেন, বেগম খালেদা জিয়া গণতন্ত্রের আপোসহীন নেত্রী, কোনো চাপের কাছে তিনি মাথা নত করবেন না। আইনী প্রক্রিয়ায় জামিন তার সাংবিধানিক অধিকার। এ অধিকারের জন্য তিনি কোনো আপোস করবেন না। আমাদের দায়িত্ব রাজপথে, আন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করা।

তিনিও বলেন, বেগম জিয়াকে হাসপাতালে রাখলেও তার সুচিকিৎসা হচ্ছে না। যে অভিযোগে তাকে সাজা দেয়া হয়েছে, একই রকম অভিযোগে জামিন দেয়ার অসংখ্য নজির থাকলেও তাকে জামিন দিতে সরকার ভয় পাচ্ছে। তিনি সাবেক প্রধানমন্ত্রী, তিনি একজন নারী এবং তিনি একজন সিনিয়র সিটিজেন। শুধুমাত্র এই তিন কারণে তিনি জামিন পেতে পারেন।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি অ্যাড. এস এম শফিকুল আলম মনা, নগর সম্পাদক ও সাবেক মেয়র মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, ডা. গাজী আব্দুল হক, মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, অ্যাড. গাজী আব্দুল বারী, অধ্যক্ষ তারিকুল ইসলাম, এ্যাড. ফজলে হালিম লিটন, মনিরুজ্জামান মন্টু, শেখ আব্দুর রশিদ, অধ্যাপক আরিফুজ্জামান অপু, মোল্লা খায়রুল ইসলাম, মেজবাউল আলম, মোল্লা মোশারফ হোসেন মফিজ, খায়রুল ইসলাম জনি, রেহানা আক্তার, মেহেদী হাসান দীপু, মাহবুব হাসান পিয়ারু, একরামুল হক হেলাল, মুজিবর রহমান, শরিফুল ইসলাম বাবু এবং হেমায়েত হোসেন।

আসাদুজ্জামান মুরাদ ও ওহেদুজ্জামান রানার পরিচলনায় সমাবেশের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাওলানা আব্দুল মান্নান। এর আগে নগরীর সকল ওয়ার্ড ও জেলার সকল উপজেলা থেকে বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের খন্ড খন্ড মিছিল আর মুহুর্মুহু স্লোগানে সমাবেশস্থল কানায় কানায় ভরে ওঠে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন