শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সবকিছু দিয়েও ভারতে সম্মান পাচ্ছেন না প্রধানমন্ত্রী -দুদু

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বিএনপি নেতা দুদু বলেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৯, ৬:৩৮ পিএম

ভারতকে সব কিছু দিয়েও সেখানে প্রধানমন্ত্রী যথাযথ সম্মান পাচ্ছেন না বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু। তিনি বলেন, আজকে এবং গতকালের গণমাধ্যমগুলো যদি দেখেন, দেখবেন আমরা যাকে প্রধানমন্ত্রী হিসেবে চিনি, যিনি প্রধানমন্ত্রীর দাবিদার, তিনি ভারতকে সবকিছু দিয়ে দিয়েছেন। কিন্তু ভারত তাকে যথাযথ সম্মান করছে না। গতবার যখন তিনি (প্রধানমন্ত্রী) ভারতে যান, তখন ভারতের এক মহিলা যিনি প্রথম এমপি হয়েছেন, সম্ভবত উপ-মন্ত্রী, তিনি প্রধানমন্ত্রীকে রিসিভ করছেন। আমি জানি না, এটা সরকার, প্রধানমন্ত্রীর কাছে কতটুকু লজ্জার। কিন্তু দেশের মানুষের জন্য এটি একটি বড় লজ্জার বিষয়।

সোমবার (২৫ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে জিয়া পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

শামসুজ্জামান দুদু প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, আপনি যখন বিদেশে যান বিশেষ করে ভারতে গিয়ে ধাক্কা খাচ্ছেন, লাথি খাচ্ছেন, একবারও তো একটা কথা বলছেন না। ভারতকে আমরা কী দেইনি, পানি খাওয়ার নাম করে ফেনী নদীর পানি দিয়ে দিয়েছি।

তিনি বলেন, যে দেশ স্বাধীন করতে ৩০ লাখ মানুষ শহীদ হয়েছে। দুই লাখ মা-বোন সম্ভ্রম হারিয়েছে। হাজার হাজার কোটি টাকার সম্পদ নষ্ট হয়েছে। ভাবা যায় সেই দেশে গণতন্ত্র, মানুষের অধিকার, বিচার বিভাগের স্বাধীনতা নাই। গণতন্ত্র থেকে স্বৈরতন্ত্রের দিকে যাত্রা করেছে, এমন একটি দেশে আমরা বসবাস করছি।

৭ নভেম্বর বাংলাদেশে দ্বিতীয়বার গণতন্ত্র প্রতিষ্ঠিত হয় মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, বেগম খালেদা জিয়াকে বন্দি করে রাখা মানে দেশের গণতন্ত্র, মুক্তিযোদ্ধাকে বন্দি করে রাখা। তিনি বলেন ৭ নভেম্বরের চেতনা, বাংলাদেশের আত্মমর্যাদার চেতনা। দেশে যারা আত্মমর্যাদা হারিয়ে ফেলেছেন, তারা ৭ নভেম্বরের দিকে তাকান, বেগম খালেদা জিয়ার দিকে তাকান, তাহলে মর্যাদা কী জিনিস বুঝতে পারবেন।

জিয়া পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কবির মুরাদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য মুক্তিযোদ্ধা প্রফেসর ডা. আব্দুল কুদ্দুস প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন