ঢাকা, বৃহস্পতিবার , ২৩ জানুয়ারী ২০২০, ০৯ মাঘ ১৪২৬, ২৬ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

রানা প্লাজা ট্রাজেডি স্মৃতিস্তম্ভ রক্ষার দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, সাভার : | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৯, ১২:০৪ এএম

সাভারে আলোচিত রানা প্লাজা ধসে নিহত শ্রমিকদের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভটি রক্ষার দাবিতে মানববন্ধন করেছে বিভিন্ন শ্রমিক সংগঠন। গতকাল ধসে পড়া রানা প্লাজার পরিত্যক্ত জায়গার সামনে নির্মিত অস্থায়ী স্মৃতিস্তম্ভটির সামনে রানা প্লাজা গামের্ন্টস শ্রমিক ইউনিয়নের ব্যানারে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে বাংলাদেশ জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন, বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড শিল্প শ্রমিক ফেডারেশন, বাংলাদেশ রেডিমেড গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশন, স্বাধীন বাংলা গার্মেন্টস শ্রমিক কর্মচারী ফেডারেশন, বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতি, গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র, বিপ্লবী গার্মেন্টস শ্রমিক ফেডারেশন, গার্মেন্টস শ্রমিক ফন্ট, বাংলাদেশ পোশাক শ্রমিক ট্রেড ইউনিয়ন ও বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিক লীগের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। সাভারে সওজের উচ্ছেদ অভিযানে অবৈধ স্থাপনা উচ্ছেদের সময় যাতে অস্থায়ী স্মৃতিস্তম্ভটি ভেঙে ফেলা না হয় সে জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট মানববন্ধন থেকে দাবি জানানো হয়।

মানববন্ধনে উপস্থিত বাংলাদেশ কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় কমিটির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, স্মৃতিস্তম্ভটি যেকোনো মূল্যে সংরক্ষণ করতে হবে। এটি সংরক্ষণ না করা হলে রানা প্লাজা ধসে নিহত ১ হাজার ১৩৬ জন শ্রমিকের আত্মা কষ্ট পাবে। সেই সাথে ৫০ লাখ শ্রমিকের স্মৃতিস্তম্ভ উচ্ছেদ করা হবে। এই স্মৃতিস্তম্ভটি সরকারি পৃষ্ঠপোষকতায় রানা প্লাজার পরিত্যক্ত জায়গায় স্থায়ীভাবে স্থাপনের জোর দাবি জানান তিনি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন