শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নারায়ণগঞ্জে ত্বকী হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২৩, ৪:৩৬ পিএম

১০ বছরেও নারায়ণগঞ্জের মেধাবী ছাত্র তানভীর আহমেদ ত্বকী হত্যার বিচার না হওয়ায় ক্ষোভ জানিয়েছে সুশাসনের জন্য নাগরিক (সুজন)। সংগঠনের পক্ষ থেকে দ্রুত এই হত্যার বিচার চাওয়া হয়েছে।
সোমবার দুপুরে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানবববন্ধন কর্মসূচি থেকে এই দাবি তোলেন সংগঠনটি। সেখানে অংশ নেন নারায়ণগঞ্জের নানা রাজনৈতিক ও অরাজনৈতিক নেতৃবৃন্দ।
২০১৩ সালের ৬ মার্চ নারায়ণগঞ্জের শায়েস্তা খান রোডের বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ হন ত্বকী। ৮ মার্চ শীতলক্ষ্যা নদীর কুমুদিনী শাখা খাল থেকে তাঁর লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনার পর থেকে হত্যাকান্ডের সাথে জড়িত দাবি করে আসছে নারায়ণগঞ্জের একটি পরিবারকে।
মানববন্ধনে সুজন‘র সভাপতি ধীমান সাহা জুয়েল বলেছেন, ত্বকী হত্যার ১০ বছর অতিক্রম হয়েছে। নারায়ণগঞ্জসহ সারাদেশের মানুষ এই হত্যাকান্ডের বিচারের দাবিতে সোচ্চার থাকলেও সরকারের কোন সারা নেই। তাই বিচারহীনতার সাংস্কৃতি চলছে বলে মনে করছে সুজন (সুশাসনের জন্য নাগরিক)। এর অর্থ হচ্ছে চরম খারাপ অবস্থা রাষ্ট্রের অতিবাহিত করছে। আমরা এই হত্যার বিচার চাই।
এর আগে সকাল ১০টায় বন্দর উপজেলার মোল্লা বাড়ি এলাকায় সিরাজ শাহর আস্তানায় ত্বকীর কবরে ত্বকী হত্যার ১০ বছর উপলক্ষে কবরে ফুল দিয়ে ত্বকীকে স্মরণ করেছেন নারায়ণগঞ্জের রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মীরা।
ত্বকীর কবরে ফুল দিয়ে স্মরণ ও তাঁর রুহের মাগফিরাত কামনা করেন ত্বকীর বাবা সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি এড. মাহবুবুর রহমান মাসুম, জেলা বাসদের সমন্বয়ক নিখিল দাস, জেলা সিপিবির সভাপতি হাফিজুল ইসলাম, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শংকর, সাবেক সভাপতি জিয়াউল ইসলাম কাজল ও প্রদীপ ঘোষ, সাধারণ সম্পাদক শাহীন মাহমুদ, খেলাঘরের জেলা কমিটির সাধারণ সম্পাদক ফারুক মহসিন, গণসংহতি আন্দোলনের জেলা সমন্বয়ক তরিকুল সুজন প্রমুখ।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন