শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

একাত্তরের ঘাতক দোসরদের আমরা নিশ্চয় রাষ্ট্রের ক্ষমতায় দেখতে চাই না: শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৯, ৭:৩৭ পিএম

‘অন্যায় যে করে আর অন্যায় যে সহে, দুজন কখনো এক হতে পারে না। পেট্রোল বোমা মেরে আগুন দিয়ে মানুষকে হত্যা করেছে একটি পরিবারকে ধ্বংস করে দিয়েছে। আর যারা নিজের পরিবারের সদস্যদের জন্মদিন পালন করে পথশিশুদের সাথে তারা নিতান্তই আলাদা। তাই অগ্নি সন্ত্রাসী একাত্তরের ঘাতক দোসরদের আমরা নিশ্চয় রাষ্ট্রের ক্ষমতায় দেখতে চাই না।’- শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এসব কথা বলেছেন।

আজ শনিবার (৭ ডিসেম্বর) দুপুরে সাভারের প্রক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রের ৪০ বছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা জানান।

এ সময় মন্ত্রী বলেন, বাস্তব জীবনের সব কিছুই রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। কল চাপলে পানি, ওষুধ ব্যবস্থা সবকিছুই রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। রাজনৈতিক সিদ্ধান্ত ছাড়া পানি সবার দ্বারপ্রান্তে আসতো না। সরকার পানির ব্যবস্থা করেছে বলেই সবাই পানি পাচ্ছে। তেমনি ওষুধ খাতেও সরকারের সঠিক নীতি প্রণয়ন করতে হয়েছে। তাই সবাইকে রাজনৈতিকভাবে সচেতন হতে হবে।

ডা. দীপু মনি আরও বলেন, শিক্ষার মান বাড়াতে শিক্ষা ব্যবস্থায় মুল্যবোধ ফিরিয়ে আনার প্রচেষ্টা করা হচ্ছে। চতুর্থ বিপ্লবের সাথে তাল মিলিয়ে একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলার কথা ভাবা হচ্ছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন-সাভার উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজিব, নিরো-ডেভলাপমেন্টাল প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট এর সভাপতি ডা. মোহাম্মদ গোলাম রাব্বানী, সমাজ সেবা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ নরুল কবির, ট্রাস্ট ফর দি রিহেবিলিটেশন আফ দি প্যারালাইজডের (টিআরপি) সভাপতি সাইদুর রহমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন