মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিশ্বনবীর উম্মত হিসেবে আমরা বড় ভাগ্যবান -পীর সাহেব বায়তুশ শরফ

কক্সবাজার বায়তুশ শরফে ইছালে ছওয়াব মাহফিল সমাপ্ত

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার : | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

পীর সাহেব বায়তুশ শরফ বাহারুল উলুম আল্লামা কুতুবউদ্দিন বলেছেন, বিশ্বনবী ও শ্রেষ্ট নবীর উম্মত হিসেবে আমরা বড় ভাগ্যবান। তিনি বলেন, বিশ্বনবী হযরত মুহাম্মদ স. এর নুর আল্লাহর সৃষ্টির সবকিছুর আগে সৃষ্টি করে সকল নবী রসুলের শেষে পাঠিয়েছেন। বিশ্বনবী, শেষ নবী ও শ্রেষ্ট নবী হিসেবে তাঁকে দুনিয়াতে পাঠিয়েছেন মহান আল্লাহ তায়ালা। তাই শেষ নবী ও শ্রেষ্ট নবীর উম্মাত হিসেবে আমরা যারপর নাই ভাগ্যবান। কিয়ামতের দিন সকল আম্বিয়া আওলিয়ারা থাকবেন শেষ নবী, আমাদের নবী স. এর পতাকার নীচে।
তিনি বলেন, ফাতেহায়ে ইয়াজ দাহুম হযরত বড়পীর সাহেব এর স্মরণ সভা। গাউছে পাক বড়পীর হযরত আব্দুল কাদের জিলানী রহ. ছিলেন বিশ্বনবীর সবচেয়ে বড় আশেক ও নবীজীর অনুসারী। এই ইছালে ছওয়াব মাহফিল ঈমানী, রূহানী মাহফিল। কক্সবাজার বায়তুশ শরফে প্রতিবছর আয়োজন করা হয় ইছালে ছওয়াব মাহফিল। সোমবার সকালে কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্স ময়দানে দু’দিনব্যাপী মাহফিলে ইছালে ছওয়াব এর প্রথম দিনে পীর সাহেব বায়তুশ শরফ আল্লামা কুতুবউদ্দিন একথা বলেন।
এই রুহানী নুরানী মাহফিলে যারা উপস্থিত হওয়ার সুযোগ পেয়েছেন তারা ভাগ্যবান। হযরতের বড়পীর সাহেবের পথ অনুসরণ করে বায়তুশ শরফ তাজকিয়া, দ্বীনি খেদমত ও মানবসেবার বহুমুখী কার্যক্রম নিয়ে এগিয়ে যাচ্ছে।
শেষ অধিবেশনে মাহফিলের প্রস্তুতি কমিটির আহবায়ক ও কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক শিক্ষাবিদ এম এম সিরাজুল ইসলাম। তিনি বলেন, বায়তুশ শরফ পীর আওলিয়াদের রূহানী ফায়াজের ফসল। প্রায় ৪৬ বছর ধরে এখানে ফাতেহায়ে ইয়াজ দাহুম উপলক্ষে মাহফিলে ইছালে ছওয়াব অনুষ্ঠিত হয়ে আসছে। মাহফিলে আরো বক্তব্য রাখেন, প্রিন্সিপ্যাল মাওলানা হাফিজুল হক নিজামী, মাওলানা নুরুল ইসলাম, মাওলানা আব্দুল হালিম নদভী, মাওলানা মামুনুর রশীদ নুরী, প্রিন্সিপ্যাল মাওলানা মাহমুদুল হক, মাওলানা নুরুল আলম ফারুকী, মাওলানা কাজী নাছির উদ্দিন ও ভাইস চেয়ারম্যান মাওলানা ফেরদাউস আহমদ জমিরী প্রমুখ। মেহমান হিসেবে উপস্থিত ছিলেন, আন্জুমান ইত্তেহাদ বাংলাদেশের সহ সভাপত্বি ইদ্রিস মিয়া ও মাহফিলের সম্বনয়কারি মাওলানা ছালাহ উদ্দিন বেলাল।
মাহফিল ৮ ডিসেম্বর সকাল দশটা থেকে শুরু হয়ে ৯ ডিসেম্বর সোমবার সকাল ৮ টায় আখেরি মুনাজাতের মাধ্যমে শেষ হয়। মাহফিলের কর্মসূচির মধ্যে ছিল পীর সাহেব বায়তুশ শরফ আল্লামা কুতুবউদ্দিন এর মূল্যবান বয়ান, বিশিষ্ট ওলামায়ে কেরামের বয়ান, সালাতে তাহাজ্জুদ ও জিকির। এছাড়াও খতমে কোরআন, খতমে বোখারী, খতমে সুরা আন আম, খতমে খাজেগান, খতমে তাহলিল, দস্তারবন্দী, মিলাদ, তওবা ইসতিগফার, বায়াত ও আখেরী মুনাজাত।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন