শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভারতে এনআরসি আতঙ্কে বাংলাভাষীদের অনেকেই বাংলাদেশ সীমান্তে,মহেশপুর সীমান্তে আটক ৬

দক্ষিণ-পশ্চিম সীমান্ত থেকে বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৯, ১:০৯ পিএম

ভারতে এনআরসি আতঙ্কে বাংলাভাষীরা কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়ছেন। কী করবেন ভেবে পাচ্ছেন না অনেকে। অনেকে আবার বাংলাদেশ সীমান্তের দিকে ছুটছেন। কেউবা কাগজপত্র যোগাড়ের ব্যবস্থা করছেন। গত একমাস ধরে বিভিন্ন সীমান্তপথে বাংলাদেশে অনুপ্রবেশ ঘটেছে। রোববারও ঝিনাইদহের মহেশপুর সীমান্তপথে ৬জনের অনুপ্রবেশ ঘটে। বিজিবি তাদের আটক করে মহেশপুর থানায় হস্তান্তর করেছে।
আমাদের ঝিনাইদহ জেলা সংবাদদাতা জানান- ঝিনাইদহের মহেশপুর সীমান্ত থেকে অবৈধভাবে অনুপ্রবেশের সময় ৬ জন অনুপ্রবেশকারীকে আটক করেছে বিজিবি । এনিয়ে বিজিবির হিসাব মতেই ডিসেম্বর মাসে ৬১ জনকে আটক করা হয়।
বিজিবি সূত্রে জানা যায়, ঝিনাইদহ মহেশপুর উপজেলার সস্তার বাজার এর সামনে রাস্তার উপর হতে (ভৈরবার নিকট) অবৈধ অনুপ্রবেশকারী বাংলা ভাষাভাষী ০৩ জন, নারী-০১ জন এবং অপ্রাপ্ত বয়স্ক-০২ জন মোট ০৬ জনকে অবৈধভাবে ভারত হতে বাংলাদেশে আগমনকালে আটক করা হয়।
৫৮ বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম খাঁন জানান, জিজ্ঞাসাবাদে জানা যায় তারা বিভিন্ন সময়ে কাজের জন্য ভারতে গমন করেছিল। আটককৃত ০৬ জন অনুপ্রবেশকারীদেরকে সীমান্ত অতিক্রম করার দায়ে বাংলাদেশ পাসপোর্ট অধ্যাদেশ ১৯৭৩ এর ১১ (১) (গ) ধারায় ঝিনাইদহ জেলার মহেশপুর থানায় সোপর্দ করা হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন